বিকৃত উচ্চারণে বাংলা না বলার আহ্বান তথ্যমন্ত্রীর
বিকৃত উচ্চারণে বাংলা না বলার আহ্বান তথ্যমন্ত্রীর
২০১৬-০২-০৩ ০৩:০৭:৫৬
প্রিন্টঅ-অ+


বিকৃত উচ্চারণে বাংলা না বলতে এফএম রেডিওর উপস্থাপক, অনুষ্ঠান সঞ্চালকসহ গণমাধ্যম সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার বিকেলে একুশে বইমেলায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্টল উদ্বোধনে এসে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, এফএম রেডিওর জকি, উপস্থাপকসহ গণমাধ্যমের ভাইবোনদের প্রতি আমার আহ্বান, আপনারা বিকৃত উচ্চারণে বাংলাভাষায় কথা বলবেন না। অমর একুশে ফেব্রুয়ারির প্রতি সম্মান রেখে আপনারা অন্তত ২০১৬ সালে এসে এ কাজ থেকে বিরত থাকুন।

ইনু বলেন, একুশে বইমেলা সরকার নিরপেক্ষ ও বাঙালির মিলনমেলা। ঘটনাচক্রে দেশে এখন শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ক্ষমতায় রয়েছে। সবার প্রতি আহ্বান, আপনারা এ মেলায় আসুন, বই পড়ুন, উৎসাহিত করুন সবাইকে।

পাঁচটি উৎসব এদেশের মানুষের পরিচয় ও উৎসাহ উল্লেখ করে মন্ত্রী বলেন, একুশে ফেব্রুয়ারির প্রভাতফেরি, একুশে বইমেলা, স্বাধীনতা দিবসের অনুষ্ঠান, বিজয় দিবসের অনুষ্ঠান ও বৈশাখী মেলা বাঙালির উৎসাহ। এসব যতদিন আছে, বিদেশি চক্রান্ত, জঙ্গিগোষ্ঠী, আগুন সন্ত্রাসীরা এদেশের কোননো ক্ষতি করতে পারবে না।

পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর বলেন, সবাই অন্তত একটি করে বই কিনুন। বই পড়ার অভ্যাস অব্যাহত রাখুন। সংশ্লিষ্টদের উৎসাহিত করুন।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, ডিআরইউ সভাপতি জামাল উদ্দিন, ডিআরইউর সাবেক সভাপতি শাহেদ চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বইপত্র এর অারো খবর