মেট্রোরেলের রুট পরিবর্তনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি
মেট্রোরেলের রুট পরিবর্তনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি
২০১৬-০১-২৯ ১৫:০৭:২৮
প্রিন্টঅ-অ+


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস, ঐতিহ্য ও শিক্ষার পরিবেশ রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভেতর দিয়ে মেট্রোরেলের রুট পরিবর্তনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিককে স্মারকলিপি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে শিক্ষার্থীরা এ স্মারকলিপি জমা দেন।

এর আগে সকাল সাড়ে ১১টার দিকে উন্নয়নের বিরোধী নই, মেট্রোরেলের রুট পরিবর্তন চাই স্লোগান দিয়ে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে শিক্ষার্থীরা জমায়েত হন। পরে রাজু ভাস্কর্যে থেকে একটি বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর হয়ে, কার্জন হল, কলাভবন ঘুরে উপাচার্যের কার্যালয়ে সামনে এসে শেষ হয়।

বিশ্ববিদ্যালেয়ের উপাচার্যকে স্মারকলিপি দিয়ে আন্দোলনের সমন্বয়ক বিশ্ববিদ্যালয়ের প্রাণ রাসায়ণ বিভাগের শিক্ষার্থী তাইশা তাশরিন বলেন, রুট পরিবর্তনে উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আমাদের দেখা করার অনুমতি দিয়েছেন উপাচার্য। কিন্তু এর বাহিরে আর কিছু তিনি আমাদের বলেননি।

তিনি বলেন, মূলত আমাদের উদ্বেগের জায়গা হল আমাদের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে। তিন জাতীয় নেতার মাজার। ঢাকা গেট, বাংলা একাডেমির কিছু অংশ, রাজুভাস্কর্য এই ঐতিহ্যগুলো বিনষ্ট হবে।

এসময় ঢাবি ক্যাম্পাসের ভেতর দিয়ে মেট্রোরেলের রুট নেওয়ার আন্দোলন করছেন তাদেরকে আগামী ৩১ জানুয়ারি রাজু ভাস্কর্যের পাদদেশে এসে উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণের আহ্বান জানান ওই শিক্ষার্থী।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর