বাংলাদেশি গ্রাহকদের জন্য বিশেষায়িত স্মার্টফোন তৈরি করছে স্যামসাং
বাংলাদেশি গ্রাহকদের জন্য বিশেষায়িত স্মার্টফোন তৈরি করছে স্যামসাং
২০১৬-০১-২৬ ১৫:২৯:১৩
প্রিন্টঅ-অ+


বাংলাদেশি গ্রাহকদের কথা মাথায় রেখে বিশেষায়িত স্মার্টফোন তৈরি করছে স্যামসাং। মেক ফর বাংলাদেশ স্লোগানে আগামী জুন মাস নাগাদ এ ধরনের স্মার্টফোন বাংলাদেশি গ্রাহকদের হাতে আসতে পারে বলে সমকালকে জানিয়েছেন স্যামসাং ইলেক্ট্রনিক্স বাংলাদেশের মোবাইল বিভাগের প্রধান হাসান মেহেদী। তিনি জানিয়েছেন, হার্ডওয়্যারের ক্ষেত্রে কোনো পরিবর্তন না হলেও সফটওয়্যার কেন্দ্রিক কিছু পরিবর্তনের বাংলাদেশি গ্রাহকবান্ধব করে তৈরি করা হবে স্যামসাং স্মার্টফোন। এতে করে বাংলাদেশের গ্রাহক দৈনন্দিন জীবনে আরও বেশি স্যামসাং স্মার্টফোনের মাধ্যমে আরও বেশি সুবিধা ভোগ করতে পারবেন। তিনি ভারতে স্যামসাংয়ের এমন উদ্যোগের কথা উল্লেখ করে বলেন, ভারত সরকার ঘোষিত মেক বাই ইন্ডিয়া কর্মসূচির আওতায় দেশটিতে ইতিমধ্যে বিশেষায়িত স্মার্টফোন বিক্রি শুরু করেছে স্যামসাং। ভারতের গ্রাহকরা অপেক্ষাকৃত মোটর সাইকেল বেশি ব্যবহার করে। বিষয়টি মাথায় রেখে স্যামসাং স্মার্টফোন গ্রাহক মোটরসাইকেলে চলন্ত অবস্থায় থাকাকালীন কোনো কল এলে স্বয়ংক্রিয়ভাবে কলারের কাছে একটি বার্তা যাবে।

এদিকে মেক বাই বাংলাদেশ কর্মসূচির আওতায় স্মার্টফোন মোড়কজাত করতে প্রথমবারের মতো বাংলাদেশি ডিজাইন ব্যবহারের কথা ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। স্যামসাং স্টুডিও নামের এ সেবার আওতায় স্যামসাং স্মার্টফোনের এ মোড়ক বাংলাদেশি গ্রাহকদের জন্য তৈরি করা হবে। আগামী এপ্রিল মাস নাগাদ এ ধরনের মোড়কজাত স্মার্টফোন কিনতে পারবেন গ্রাহকরা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিশেষ প্রতিবেদন এর অারো খবর