টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে আরো এক ধাপ অবনমন টাইগারদের
টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে আরো এক ধাপ অবনমন টাইগারদের
২০১৬-০১-২৪ ২৩:২৬:৪৭
প্রিন্টঅ-অ+


আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে আরো এক ধাপ অবনমন হয়েছে টাইগারদের। মাশরাফিদের অবস্থান এখন ১১ নম্বরে।

বাংলাদেশের আগে রয়েছে স্কটল্যান্ড। এর আগে জিম্বাবুয়েকে হারিয়ে বাংলাদেশের আগে চলে যায় আফগানিস্তান। আর ঘরের মাঠে জিম্বাবুয়ের সঙ্গে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ড্র করাতে র‌্যাংকিংয়ে আরো এক ধাপ পেছাল মাশরাফি বাহিনী।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরুর আগে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে দশে ছিল বাংলাদেশ। চার ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয়ের পথেই ছিল মাশরাফি বিন মুর্তজার দল। কিন্তু শেষ দুই ম্যাচে বাংলাদেশ হেরে বসলে সিরিজ ২-২–এ ড্র হয়। এতে র‌্যাংকিংয়ে বাংলাদেশকে হারাতে হয়েছে মূল্যবান ৫ রেটিং পয়েন্ট।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের রেটিং পয়েন্ট ৬৪। বাংলাদেশের নিচে ৬১ রেটিং নিয়ে ১২ ও ১৩ তে রয়েছে হংকং এবং নেদারল্যান্ড।

১১৮ রেটিং নিয়ে সবার শীর্ষে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সমান রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় এবং তৃতীয়স্থানে রয়েছে অস্ট্রেলিয়া এবং শ্রীলংকা। চতুর্থ স্থানে আছে ইংল্যান্ড। তাদের পয়েন্ট ১১৭। ১১৬ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড ৫ম, ১১৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা ৬ষ্ঠ, ১১৩ পয়েন্ট নিয়ে ৭ম স্থানে রয়েছে পাকিস্তান, ৮ম স্থানে রয়েছে ভারত। পয়েন্ট ১১০। ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষ দশে রয়েছে আফগানিস্তান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর