৩২১টি পৌরসভা ও ৪৮৭টি উপজেলায় সিসি-টিভি ক্যামেরা বসানো হবে
৩২১টি পৌরসভা ও ৪৮৭টি উপজেলায় সিসি-টিভি ক্যামেরা বসানো হবে
২০১৬-০১-২৪ ২২:২২:৫৪
প্রিন্টঅ-অ+


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি জানিয়েছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে এবং দেশের মানুষের জান-মালের শতভাগ নিরাপত্তা দিতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তাই কঠোর নিরাপত্তার খাতিরে রাজধানীসহ দেশের ৩২১ টি পৌরসভা ও ৪৮৭ টি উপজেলা সদরে সিসি-টিভি ক্যামেরা স্থাপন করা হবে।

নাটোরের সিংড়া উপজেলা হলরুমে উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভূমি সেবা সপ্তাহ ও তিনদিন ব্যাপী ভূমি মেলার উদ্বোধন শেষে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এ কথা জানান।

প্রতিমন্ত্রী পলক বলেন, ‘বর্তমানে দেশে পাঁচ কোটি ৪০ লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। সাত বছর আগে যার সংখ্যা ছিল মাত্র ১০ লাখ। তাছাড়া ২৫ হাজার সরকারি পোর্টালের মাধ্যমে দেশের তৃণমূল থেকেই সাধারণ মানুষ প্রয়োজনীয় সেবা পাচ্ছে। এছাড়াও দেশে প্রায় পাঁচ লাখ ফ্রিলেন্সার রয়েছে যারা তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে বিদেশ থেকে বাৎসরিক ৫০ মিলিয়ন ডলার আয় করছে। যা দেশের প্রবৃদ্ধি বাড়াচ্ছে।’

ভারপ্রাপ্ত ইউএনও সহকারী কমিশনার ভূমি জাহিদুল ইসলামের পরিচালনায় এতে উপজেলা চেয়রাম্যান শফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তৌফিক আল মাহমুদ, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

সভা শেষে প্রতিমন্ত্রী উপজেলা ভূমি অফিসের ওয়েব পোর্টালের উদ্বোধন ও উপজেলার ৪৬ জন ভূমিহীন দুস্থ্য ও গরীবের মাঝে ৪.৪৯ একর খাস জমির দলিল হস্তান্তর করেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর