সোহেল তাজকে বুকে টেনে নিলেন প্রধানমন্ত্রী
সোহেল তাজকে বুকে টেনে নিলেন প্রধানমন্ত্রী
২০১৬-০১-২৪ ২২:১৭:১৬
প্রিন্টঅ-অ+


সরাসরি রাজনীতি না করলেও সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে জনসেবায় মাঠে থাকবেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ। বাবা ও মায়ের নামে প্রতিষ্ঠিত ‘তাজউদ্দীন আহমদ ও জোহরা তাজউদ্দীন মেমোরিয়াল ফাউন্ডেশন’-এর ব্যানারে দেশের মানুষের সেবায় নিজেকে যুক্ত রাখবেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী, জাতীয় নেতা শহীদ তাজউদ্দীন আহমদের একমাত্র পুত্র।

এই ফাউন্ডেশনের কাজ শুরু করার আগে পরামর্শ ও দোয়া নেয়ার জন্য শনিবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে যান সোহেল তাজ। এ সময় মেজ বোন আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও এমপি সিমিন হোসেন রিমি এবং ছোট বোন মাহজাবিন আহমেদ মিমি তার সঙ্গে ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দুই বোনসহ সোহেল তাজের সাক্ষাতের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে রাতেই বিপুল সাড়া পড়ে। আওয়ামী লীগেরও হাজার নেতাকর্মী, এমনকি মন্ত্রিসভার সদস্যরাও এই ছবি শেয়ার করে ইতিবাচক মন্তব্য করেন। তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, সোহেল তাজ দ্রুতই রাজনীতিতে ফিরে আসবেন। তাকে স্বাগত জানানোর পাশাপাশি নেতাকর্মী ও সমর্থকরা সাবেক এ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর শুভ কামনা করেন।

জানতে চাইলে তানজিম আহমদ সোহেল তাজ গভীর রাতে বলেন, এটি ছিল সৌজন্য সাক্ষাৎ। বাবা তাজউদ্দীন আহমদ ও মা জোহরা তাজউদ্দীনের নামে একটি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন তারা। এই ফাউন্ডেশনের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ ও দোয়া নেয়ার জন্য গণভবনে গিয়েছিলেন। এ বিষয়ে বিস্তারিত তারা প্রধানমন্ত্রীকে জানিয়ে সহযোগিতা চেয়েছেন।

সোহেল তাজ বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষে তিনি কাজ করবেন। সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের সেবা করবেন। দলের নেতাকর্মী, সমর্থক ও মানুষের কৌতূহলের বিষয়টি স্মরণ করে দিয়ে তার কাছে জানতে চাওয়া হয়েছিল আবার রাজনীতিতে ফিরে আসছেন কি না? জবাবে সোহেল তাজ বলেন ‘না’।

সোহেল তাজ আরও জানান, ১৩ জানুয়ারি দেশে আসেন তিনি। এরপর ফাউন্ডেশনের কাজ নিয়েই ব্যস্ত ছিলেন। ২-৩ দিন পর আমেরিকা ফিরে যাবেন। তবে শিগগির দেশে ফিরে আসবেন। ’৭৫-এর ৩ নভেম্বর কারাগারে অন্য আরও তিন জাতীয় নেতার সঙ্গে নৃশংস হত্যাকাণ্ডের শিকার বাবা তাজউদ্দীন আহমদ এবং ’৭৫-পরবর্তী দুঃসময়ে আওয়ামী লীগের কাণ্ডারি দলের সাবেক প্রেসিডিয়াম সদস্য মা জোহরা তাজউদ্দীনের সমৃদ্ধ রাজনৈতিক জীবনের ওপর ভিত্তি করে ধানমণ্ডির ৭৫১ সাতমসজিদ রোডে অবস্থিত তাদের বাড়িটিতে একটি মিউজিয়াম প্রতিষ্ঠা করা হয়েছে। সেখানেই এ ফাউন্ডেশনের অফিস থাকবে।

গাজীপুরের কাপাসিয়ার সাবেক আওয়ামী লীগ দলীয় এমপি তানজিম আহমদ সোহেল তাজ মহাজোট সরকারে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। পরে মন্ত্রিত্ব ও সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগ করেন তিনি। অল্প সময়ের মধ্যে সততা ও কাজের জন্য বিপুল জনপ্রিয়তা পান এই তরুণ নেতা। তাই মন্ত্রিত্ব ও সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করায় দেশে-বিদেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। বর্তমানে তার আসনের সরকারদলীয় এমপি মেজ বোন সিমিন হোসেন রিমি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর