জাতীয় পার্টিতে চলমান সংকট তীব্র হচ্ছে
জাতীয় পার্টিতে চলমান সংকট তীব্র হচ্ছে
২০১৬-০১-২২ ১২:৫১:৩২
প্রিন্টঅ-অ+


জাতীয় পার্টিতে চলমান সংকট আরো তীব্র হচ্ছে। নতুন করে সমস্যায় পড়তে যাচ্ছে দলটি। সাম্প্রতিক সময়ে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ভাই জি এম কাদেরকে কো-চেয়ারম্যান ও রুহুল আমিন হাওলাদারকে মহাসচিব ঘোষণা নিয়ে গত কয়েক দিন নানা আলোচনা জন্ম নিলেও নীরব ছিলেন সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তাঁর কঠোর মনোভাবের কারণে দলের সংসদীয় কমিটি তাঁকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করলেও তিনি তাতে সায় দেননি।


তবে বৃহস্পতিবার রাতে হঠাৎ করে রওশন এরশাদের বিবৃতির কারণে নতুন করে সমস্যা শুরু হয়েছে। গত বুধবার এরশাদ নতুন মহাসচিবকে দলের দায়িত্বও বুঝিয়ে দিয়েছেন। কিন্তু রওশন এরশাদ বলেছেন, এরশাদকে সিদ্ধান্ত পাল্টাতে হবে।

এক বিবৃতিতে রওশন এরশাদ বলেন, সাম্প্রতিককালে জাতীয় পার্টির রাজনীতি নিয়ে যে অপপ্রচার ও বিভ্রান্তি সৃষ্টি হয়েছে; এর পরিপ্রেক্ষিতে কিছু বিষয় পরিষ্কার করা উচিত। পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এমপি জাতীয় পার্টির ব্যাপারে দলগতভাবে আলোচনা ছাড়া যে দুটি সিদ্ধান্ত নিয়েছেন তা দলের পার্লামেন্টারি ও প্রেসিডিয়ামের কাছে অগণতান্ত্রিক। এই দুটি সিদ্ধান্ত অনতি বিলম্বে প্রত্যাহার করে দলের বৃহত্তর ঐক্যের স্বার্থে যৌথসভায় আলোচনার মাধ্যমে সব সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। এরশাদের এমন দুটি সিদ্ধান্ত হলো প্রেসিডিয়াম সদস্য জিএম কাদেরকে পার্টির কো-চেয়ারম্যান ও ভবিষ্যৎ চেয়ারম্যান ঘোষণা এবং পার্টির মহাসচিব পরিবর্তন।

জাতীয় পার্টির শীর্ষস্থানীয় একটি সূত্র জানায়, রাজধানীর গুলশানে রওশনের বাসায় সরকারপন্থী জাপা নেতারা বৈঠকে বসেন। সেখানে সাবেক মহাসচিব জিয়াউদ্দিন বাবলু, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী এমপি, ফখরুল ইমাম এমপিসহ নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক রওশন এরশাদ একটি অনলাইনের সাংবাদিকের কাছে তাঁর বিবৃতিটি পাঠান। পরে সেখান থেকে গণমাধ্যমের সাংবাদিকরা তা সংগ্রহ করেন। সেখানে রওশন এরশাদের বক্তব্য থেকে জানা গেছে, তিনি আগে এরশাদের সিদ্ধান্তের বিষয়ে কিছুটা নমনীয় থাকলেও এখন নেতাদের চাপে সেখান থেকে সরে এসেছেন।

সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের নতুন এই সিদ্ধান্তের ফলে আবারও সমস্যায় পড়ল জাতীয় পার্টি। যদিও এরশাদপন্থী জাপার নেতারা বলেছেন, এটা কোনো সমস্যা নয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর