সরকারি কর্মকর্তাদের ফেসবুকে দায়িত্বশীল হতে নির্দেশ
সরকারি কর্মকর্তাদের ফেসবুকে দায়িত্বশীল হতে নির্দেশ
২০১৫-১১-০৫ ১২:২৭:২৬
প্রিন্টঅ-অ+


সরকারি কর্মকর্তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দায়িত্বশীল আচরণের পরিচয় দিতে ও একান্ত ব্যক্তিগত বিষয়ে পোস্ট না করার নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এছাড়া উদ্ভাবনী সরকারি কাজের ইতিবাচক দিক যা অন্যকে উদ্বুদ্ধ করতে পারে এমন বিষয়ে পোস্ট করার কথা বলা হয়েছে।

বুধবার (০৪ নভেম্বর) মন্তিপরিষদ বিভাগ মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দায়িত্বশীল হওয়ার এ নির্দেশনা মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করেছে।

গত ২৮ অক্টোবর উপসচিব মঈনউল ইসলাম সাক্ষরিত মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় বলা হয়, তথ্য-প্রযুক্তি ও সামাজিক যোগাযোগ মাধ্যম মানুষের মত প্রকাশের অবারিত সুযোগ সৃষ্টি করেছে। কিন্তু কোনো সরকারি কর্মকর্তার অবাধে ও কাজের কর্মের সঙ্গে সামঞ্জস্যহীনভাবে যথেচ্ছ আচরণ করার সুযোগ নেই।

নির্দেশনায় আরো বলা হয়, গত আগস্ট মাসে মন্ত্রিপরিষদ বিভাগে অনুষ্ঠিত বিভাগীয় কমিশনার সমন্বয় সভায় সামাজিক যোগাযোগ মাধ্যমে মাঠ পর্যায়ের একজন কর্মকর্তার পোস্ট করা একটি ছবি নিয়ে আলোচনা হয়। ওই ছবিটি পেশাগত আচরণের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।

এসব বিষয়ের পরিপ্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ এ নির্দেশনা জারি করে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর