রবি-এয়ারটেল একীভূত : সমীক্ষায় ব্যয় হবে ১১ লাখ টাকা
রবি-এয়ারটেল একীভূত : সমীক্ষায় ব্যয় হবে ১১ লাখ টাকা
২০১৬-০১-২০ ১২:৪৬:৫০
প্রিন্টঅ-অ+


মোবাইল অপারেটর রবি ও এয়ারটেল একীভূত হওয়ার সম্ভাব্য প্রভাব বিশ্লেষণে কারিগরি খুটিনাটি সমীক্ষার জন্য ১১ লাখ টাকার প্রস্তাব পেয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন (বিটিআরসি)।

বিটিআরসি সচিব মো. সরওয়ার আলম টেলিফোনে জানান, রবি-এয়ারটেলের একীভূত হওয়ার সম্ভাব্য প্রভাব বিশ্লেষণে সমীক্ষা চালাতে দুটি বিশ্ববিদ্যালয়কে অনুরোধপত্র পাঠানোর পর সম্প্রতি তারা প্রস্তাব পাঠিয়েছে। বিষয়টি স্পর্শকাতর বটে। কমিশনের তরঙ্গ নিলাম রোডম্যাপের উপর একীভূতকরণের প্রভাব বিশেষ করে এর ফলে সরকারের রাজস্ব আহরণ এবং বিদ্যামান বিভিন্ন লাইসেন্স, নেটওয়ার্ক, নাম্বারিং ও সেবা ইত্যাদির ক্ষেত্রে প্রভাব পড়বে কি-না তাও সমীক্ষায় যাচাই করা হবে।

দুটি বিশ্ববিদ্যালয়ের দেয়া ১১ লাখ টাকা ব্যয়-সমীক্ষার এ প্রস্তাবে সম্মত হতে প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে বিটিআরসি।

তবে প্রস্তাবিত একীভূতকরণের সমীক্ষা প্রতিবেদনে আটটি প্রধান বিষয়বস্তু ও উদ্দেশ্য থাকবে বলে জানিয়েছিল বিটিআরসি।

এই বিষয়বস্তু ও উদ্দেশ্যগুলো আমলে নিয়েই দুই বিশ্ববিদ্যালয় তাদের আর্থিক প্রস্তাব পাঠিয়েছে বলে জানিয়েছেন সরওয়ার আলম।

উল্লেখ্য, ব্যবসা একীভূত করার অনুমতি চেয়ে গত সেপ্টেম্বরে বিটিআরসিতে চিঠি দেয় মোবাইল অপারেটর রবি ও এয়ারটেল।

চিঠিতে বলা হয়, একীভূত হওয়ার পর ৭৫ শতাংশ শেয়ার থাকবে মালয়েশিয়াভিত্তিক আজিয়াটা গ্রুপ ও এনটিটি ডকোমার কাছে বাকি ২৫ শতাংশ শেয়ার থাকবে ভারতি এয়ারটেলের কাছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর