আড়াই শরও বেশি চ্যানেল দেখা যাবে সেট টপ বক্স’-এ
আড়াই শরও বেশি চ্যানেল দেখা যাবে সেট টপ বক্স’-এ
২০১৬-০১-২০ ০১:৪৭:৩৬
প্রিন্টঅ-অ+


বেঙ্গল কমিউনিকেশন লিমিটেড নিয়ে এসেছে ডিজিটাল কেবল টেলিভিশন সার্ভিস ‘বেঙ্গল ডিজিটাল সেট টপ বক্স’। এর মাধ্যমে আড়াই শরও বেশি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল দেখা যাবে। আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত হোটেলে এই সেবার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, এই সুবিধার মাধ্যমে দর্শকেরা বিভিন্ন প্যাকেজের মাধ্যমে তাদের পছন্দ অনুযায়ী চ্যানেল দেখতে পারবেন। বিভিন্ন অনুষ্ঠান রেকর্ড করে রাখা যাবে যা পরে অবসর সময়ে দেখা যাবে। এ ছাড়া হাই ডেফিনিশন (এইচডি) চ্যানেল ও ভিডিও অন ডিমান্ডসহ নানা সুবিধা পাওয়া যাবে এই সেট টপ বক্সের মাধ্যমে। দর্শক চাহিদা, বয়স, রুচি ও ক্রয়ক্ষমতা বিবেচনা করে একাধিক চ্যানেলের বিভিন্ন প্যাকেজ রাখা হয়েছে। বক্সটির দাম পড়বে সাড়ে তিন হাজার টাকা। এ ছাড়া এই সুবিধাটির জন্য মাসিক সাড়ে তিন শ টাকা ভাড়া দিতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আশা প্রকাশ করেছেন, ভবিষ্যতে আরও অনেকে এই সেক্টরে বিনিয়োগ করবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, এর মাধ্যমে সরকারের রাজস্ব বৃদ্ধি পাবে। পাইরেসিও বন্ধ হবে। সম্মানিত অতিথি ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, এই সেবার ফলে কর্মসংস্থান বৃদ্ধি পাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেঙ্গল কমিউনিকেশন লিমিটেডের চেয়ারম্যান আবুল খায়ের। তিনি বলেন, এই সেবার মাধ্যমে ডিজিটাল কেব্‌ল সিস্টেমের প্রকৃত গ্রাহকসংখ্যা নিরূপণ করা সম্ভব হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর