টুইটার ব্যবহারের টিপস
টুইটার ব্যবহারের টিপস
২০১৬-০১-১৬ ১৬:০৩:২০
প্রিন্টঅ-অ+


সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার অনেকে ব্যবহার করে থাকেন। এটিকে কেউ কেউ ব্যবসায়িক কাজেও ব্যবহার করেন। কিন্তু যারা নতুন করে টুইটারের দিকে ঝুঁকছেন তাদের জন্য এ মাধ্যম ব্যবহারের কয়েকটি টিপস দেয়া হলো।

শর্টকার্ট
সময় বাঁচাতে কিছু শর্টকার্ট শব্দের ব্যবহার প্রচলিত হয়েছে টুইটে। এতে দ্রুত টুইটের কাজ যেমন করা যাবে, তেমনি বেশি লেখা যাবে শব্দ। যেমন, b/c = because, BFN = bye for now, EM = email, FB = Facebook, BTW = by the way ইত্যাদি।

হেডার পরিবর্তন
কেউ যদি হেডার পরিবর্তন করতে চান তাহলে, টুইটার অ্যাকাউন্টে লগইন করে এডিট প্রোফাইলে ক্লিক করতে হবে। তারপর ‘চেঞ্জ ইওর হেডার ফটো’ ক্লিক করতে হবে। এরপর আপলোড ইওর ফটো থেকে ‘ওপেন’-এ ক্লিক করে আপনার পছন্দের ছবি সিলেক্ট করে ‘অ্যাপ্লাইয়ে’ ক্লিক করতে হবে।

ছোট লিংক ব্যবহার
টুইটারে ১৪০ ক্যারেক্টারের মধ্যেই সব তথ্যপ্রকাশ করা হতো আগে। কিন্তু বর্তমানে তা বৃদ্ধি করা হয়েছে। কিন্তু ওয়েবসাইটের লিংক বড় হলে তা শেয়ারের পর দেখতে খারাপ দেখায়। এ ঝামেলা এড়াতে লিংকগুলো ছোট করা যায়। সেজন্য রয়েছে লিংক ছোট করার ওয়েবসাইট। এর জন্য বিটলি ডটকম বা গুগলের সেবা ব্যবহার করা যেতে পারে।

ফলোয়ার বাড়াতে
টুইটারে ফলোয়ার বাড়াতে ফেসবুকে আওনার টুইটার আইডির ইউজার নেম শেয়ার করতে পারেন। একই সঙ্গে টুইটারের নিয়মিত টুইট করতে হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিশেষজ্ঞ পরামর্শ এর অারো খবর