২ লাখ ড্রোনের নিবন্ধন এক মাসে
২ লাখ ড্রোনের নিবন্ধন এক মাসে
২০১৬-০১-১৫ ০১:১৩:৩৬
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রে ব্যক্তিগত ড্রোন ব্যাপকভাবে বেড়ে যাওয়ার পর গত বছরের ডিসেম্বর মাসের ২১ তারিখ থেকে সেগুলোর নিবন্ধন শুরু হয়েছে। এরপর থেকে যারা ড্রোন কিনবে তাদের জন্য নিবন্ধন বাধ্যতামূলক করা হয়েছে।

এ সিদ্ধান্ত নেওয়ার পর থেকে এখন পর্যন্ত ১ লাখ ৮১ হাজার ৬১ ব্যক্তি ড্রোন নিবন্ধন করেন। ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন- এর পক্ষ থেকে এমন তথ্যই জানানো হয়।

কেউ যদি তাদের ড্রোনের জন্য জানুয়ারির ২০ তারিখের আগে নিবন্ধন করেন তাহলে তাদেরকে নিবন্ধনের জন্য কোনও অর্থ খরচ করতে হবে না। তবে এর পর কেউ নিবন্ধন করতে চাইলে তাকে ৫ ডলার খরচ করতে হবে।

নিবন্ধনের জন্য নাম, ঠিকানা, ই-মেইল অ্যাড্রেসের প্রয়োজন হবে। নিবন্ধনের মেয়াদ তিন বছর। একবার নিবন্ধনের মাধ্যমে এই সময়ের মধ্যে একজন যত ইচ্ছা তত ড্রোন ব্যবহার করতে পারবে।

তবে যদি কোনও ব্যক্তি নিবন্ধন ছাড়া ড্রোন ব্যবহার করেন তাহলে তাকে ২৭ হাজার ৫০০ ডলার পর্যন্ত জরিমানা দিতে হতে পারে।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর