একজন ছাত্রীর জন্য পুরো একটা ট্রেন
একজন ছাত্রীর জন্য পুরো একটা ট্রেন
সংগীতা ঘোষ
২০১৬-০১-১২ ১৩:৪০:২২
প্রিন্টঅ-অ+


জাপানের হোক্কাইদো দ্বীপের এক প্রান্তে কামি শিরাতাকি রেলস্টেশন। হাই স্কুলপড়ুয়া একজনমাত্র শিক্ষার্থীর জন্য প্রতিদিন খোলা হয় এই রেল স্টেশন। ট্রেনে চেপে তার স্কুলে যাওয়ার জন্য অবিরাম কাজ করে যাচ্ছে স্টেশনের সব কর্মকর্তা।

আগে এই স্টেশনে একাধিক ট্রেন আসা-যাওয়া করত। কিন্তু প্রত্যন্ত এই অঞ্চলে এখন কোনো যাত্রীই নেই। স্টেশনটি বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছিল দেশটির রেলওয়ে কর্তৃপক্ষ।

কিন্তু বন্ধ করার মুহূর্তে কর্তৃপক্ষের নজরে পড়ে ওই শিক্ষার্থী। কর্মকর্তারা খেয়াল করেন, ছুটির দিন ছাড়া ওই স্টেশন থেকে প্রতিদিনই একটি মেয়ে ট্রেনে ওঠে। সেখান থেকে ট্রেনে চড়েই সে স্কুলে যায়। ট্রেন না চললে তার স্কুলে পৌঁছতে কষ্ট হতে পারে বা সে আর স্কুলে যেতে পারবে না ভেবে তারা সিদ্ধান্ত নিলেন এই স্কুলগামী মেয়েটির জন্যই তারা রেল সেবা চালু রাখবেন। আর ওই স্টেশনে তার জন্য পুরো একটা ট্রেনই বরাদ্দ করলেন কর্তৃপক্ষ।

মেয়েটির স্কুল টাইম অনুযায়ীই ট্রেনটি আসা-যাওয়া করে। তার স্নাতক শেষ করা পর্যন্ত কর্তৃপক্ষ রেল স্টেশন চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে। টেলিগ্রাফ। সিডনি মর্নিং হেরাল্ড।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ফিচার এর অারো খবর