সুপ্রিমকোর্ট খুলছে রবিবার
সুপ্রিমকোর্ট খুলছে রবিবার
২০১৫-১১-০১ ১০:২২:০৭
প্রিন্টঅ-অ+


দীর্ঘ প্রায় দেড় মাসের ছুটি ও অবকাশ শেষে রবিবার সুপ্রিমকোর্ট খুলছে। গত ১৮ সেপ্টেম্বর শুরু হয়ে ৩১ অক্টোবর পর্যন্ত সাপ্তাহিক ছুটি, ঈদ-উল-আজহা, দুর্গা পূজাসহ সরকার ঘোষিত ছুটি এবং কোর্টের অবকাশের ফলে সর্বোচ্চ আদালতে নিয়ামিত বিচারিক কার্যক্রম বন্ধ ছিল।

তবে এ সময়ে জরুরী বিষয় নিস্পত্তির জন্য সুপ্রিমকোর্টের উভয় বিভাগে অবকাশকালীন বেঞ্চ ছিল। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বিভিন্ন বেঞ্চ গঠন করে দেন। অবকাশকালীন উভয় বিভাগে বেশ কিছু মামলায় আদেশও হয়েছে। রবিবার থেকে সুপ্রিমকোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম আবার শুরু হবে।

চলতি সপ্তাহে সর্বোচ্চ আদালতে গুরুত্বপূর্ণ মামলা নিস্পত্তির জন্য ধার্য রয়েছে। এর মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াতের সেক্রেটারী জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের আপিল মামলায় দেয়া মৃত্যুদন্ডের রায় পুর্নবিবেচনার (রিভিউ) আবেদন। এ বিষয়ে ২ নভেম্বর সোমবার আপিল বিভাগে শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

এছাড়াও টাঙ্গাইল-৪ (কালিহাতি) আসনে উপ-নির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র সংক্রান্ত হাইকোর্টের আদেশ বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) আনা আবেদনের ওপর আপিল বিভাগে ২ নভেম্বর শুনানির জন্য দিন ধার্য রয়েছে। জামায়াতের আমীর মতিউর রহমান নিজামীকে ট্রাইব্যুনালে দেয়া মৃত্যুদন্ডের রায়ের বিরুদ্ধে আনা আপিল মামলার শুনানির জন্য ৩ নভেম্বর মঙ্গলবার দিন ধার্য রয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর