মাইক্রোসফটের নিজস্ব সিম
মাইক্রোসফটের নিজস্ব সিম
২০১৬-০১-০৮ ১৭:৩২:৩৯
প্রিন্টঅ-অ+


উইন্ডোজ ১০ ডিভাইসে এলটিই সংযোগের প্রক্রিয়া আরও সহজ করতে নতুন সেলুলার ডেটা অ্যাপ নিয়ে কাজ করছে মাইক্রোসফট। আর ওই অ্যাপটি ব্যবহারের জন্য প্রয়োজন হবে মাইক্রোসফটের নিজস্ব সিম কার্ড।

এখনও পরীক্ষামূলক পর্যায়ে আছে মাইক্রোসফটের সেলুলার ডেটা অ্যাপ। এর মাধ্যমে আলাদা কোনো চুক্তি ছাড়াই বিভিন্ন মোবাইল নেটওয়ার্কের সঙ্গে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের ডিভাইস সংযোগ স্থাপন করতে পারবে বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

অ্যাপটি ইতোমধ্যেই প্রকাশ করা হয়েছে মাইক্রোসফটের উইন্ডোজ স্টোরে। তবে নতুন সেবা নিয়ে এখনও কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি মার্কিন সফটওয়্যার জায়ান্ট প্রতিষ্ঠানটি।

অ্যাপটি কেবল উইন্ডোজ ১০ ডিভাইসেই কাজ করবে, এর জন্য প্রয়োজন হবে আলাদা সিম কার্ড। মাইক্রোসফট নিজস্ব সিম বিশ্ববাজারের কোথায় প্রথম বাজারজাত করবে সে বিষয়টি এখনও পরিষ্কার নয়, সেলুলার ডেটার দাম কেমন হবে জানা যায়নি সে তথ্যও। তবে মাইক্রোসফট এই সেবাটি উইন্ডোজ স্টোরের মাধ্যমেই দেবে এবং এর জন্য ব্যবহারকারীর মাইক্রোসফট অ্যাকাউন্ট প্রয়োজন হবে।

মাইক্রোসফট ব্যবহারকারীদের জন্য নিজস্ব ভার্চুয়াল মোবাইল নেটওয়ার্ক তৈরির পরিকল্পনাও করে থাকতে পারে বলে জানিয়েছে ভার্জ। এই সেবা দেওয়ার জন্য মাইক্রোসফটকে অন্যান্য টেলিযোগাযোগ সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জোট বাঁধতে হতে পারে।

সেলুলার ডেটা অ্যাপ আর সিম নিয়ে প্রশ্ন করা হলেও, এখনও কোনো উত্তর মেলেনি প্রতিষ্ঠানটির কাছ থেকে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর