জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা ধোনির বিরুদ্ধে
জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা ধোনির বিরুদ্ধে
সংগীতা ঘোষ
২০১৬-০১-০৮ ১৬:৩৬:৪২
প্রিন্টঅ-অ+


ভারতের ওয়ানডে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি কর‍া হয়েছে। ভারতের অনন্তপুরের একটি আদালত এই পরোয়ানা দেয়।

২৫ ফেব্রুয়ারি তাকে আদালতে উপস্থিত থাকতে বলা হয়েছে। ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এ মুহূর্তে দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন।

একটি ম্যাগাজিনের কাভারে ধোনির উপস্থিতি নিয়ে শুরু হয় ঝামেলা। ২০১৩ সালের এপ্রিল সংখ্যায় ‘বিজনেস টুডে’ ‍নামের ম্যাগাজিনের কাভারে হিন্দুদের দেবতা-বিষ্ণুরূপে হাজির করা হয় ধোনিক। কাভার পেজে দেখা যায় বিষ্ণুরূপের ধোনির হাতে নানা ধরনের দ্রব্য-সামগ্রী (পানীয়, চিপস, মোবাইলসহ হরেক পণ্য)। ওই প্রচ্ছদে ধোনির হাতে একটি জুতাও দেখা যায়। বিপত্তি বাধে সেখানেই।

ভারতের সমাজকর্মী জয়কুমার হিরেমাথ বিষয়টি নিয়ে আদালতে যান। ধোনির বিরুদ্ধে তিনি অভিযোগও দায়ের করেন। ভারতের উচ্চ আদালত এই মামলার ব্যাপারে বলেছিলেন, ‘এই সেলিব্রেটিরা দায়িত্বজ্ঞানহীন ভাবে বিজ্ঞাপনে সই করে থাকে। কি সমস্যা হতে পারে তা না ভেবে তাদের লক্ষ্য থাকে সহজে টাকা কামানো।’

এবার ধোনির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় ভারতে রীতিমতো আলোচনার শীর্ষ বিষয় হয়ে উঠেছে ব্যাপারটি। ভারতের ক্রিকেট বোর্ডের সঙ্গে উদ্বিগ্ন ধোনিভক্তরাও।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর