সাইকেলের জন্য আলাদা লেন হচ্ছে রাজশাহীতে
সাইকেলের জন্য আলাদা লেন হচ্ছে রাজশাহীতে
২০১৬-০১-০৮ ০১:৪১:১৪
প্রিন্টঅ-অ+


রাজশাহী মহানগরীর সড়কে সব বয়সের বাসিন্দাদের নির্বিঘ্নে সাইকেল চালানোর সুবিধার্থে আলাদা লেন করা হচ্ছে। রাজশাহী সিটি করপোরেশন (আরসিসি) প্রাথমিকভাবে ‘জিরো সয়েল প্রজেক্ট’ প্রকল্পের আওতায় ফায়ার সার্ভিস ক্রসিং থেকে সিঅ্যান্ডবি পর্যন্ত সাইকেল লেন নির্মাণ করবে।

নগরীর কাজিরহাট এলাকায় আরসিসির সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও ভারপ্রাপ্ত মেয়র নিজাম উল আজিম প্রকল্পের কাজ উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহানগর পুলিশ কমিশনার মো. সামসুদ্দিন, নিউ গভ. ডিগ্রি কলেজের অধ্যক্ষ অধ্যাপক জারজিস কাদির, আরসিসির প্রধান প্রকৌশলী আশরাফুল হক প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন আশা প্রকাশ করে বলেন, উদ্যোগটির মাধ্যমে পথচারীর পাশাপাশি শিশু-কিশোররাও উপকৃত হবে। এ সময় তিনি সিটি করপোরেশন কর্তৃপক্ষকে আন্তরিকতা ও সততার সঙ্গে প্রকল্পটি বাস্তবায়নের আহ্বান জানান, যাতে এর মাধ্যমে নগরীতে সাইকেল চালাতে আগ্রহীদের সুবিধা হয়।

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত মেয়র নিজাম উল আজিম বলেন, রাজশাহী নগরীর সড়ক যোগাযোগের উন্নয়নে আরসিসি বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। এর মধ্যে বেশকিছু প্রকল্প বাস্তবায়িত হয়েছে এবং অন্য প্রকল্পগুলো বাস্তবায়নাধীন আছে।

এ সময় প্রকৌশলী আশরাফুল হক জানান, শহরজুড়ে বৃক্ষায়নের লক্ষ্য নিয়ে ‘জিরো সয়েল’ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এর আওতায় নগরীতে কয়েক হাজার কাঠ করবী ফুলগাছ লাগানো হবে, যা থেকে অনেক অক্সিজেন পাওয়া যাবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিশেষ প্রতিবেদন এর অারো খবর