ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
‘বিশেষ’ অনুরোধ মাইক্রোসফটের
‘বিশেষ’ অনুরোধ মাইক্রোসফটের
২০১৬-০১-০৭ ১৮:৪৪:৫৫
প্রিন্টঅ-অ+


বিশ্বে যত কম্পিউটার চলছে, এর ৫৫ শতাংশেরও বেশিতে অপারেটিং সিস্টেম হিসেবে মাইক্রোসফটের উইন্ডোজ ৭ চলছে। এই সফটওয়্যার ব্যবহারকারীদের কাছে ‘বিশেষ’ অনুরোধ জানাবে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি।

বার্তা সংস্থা এএফপির খবরে জানানো হয়, উইন্ডোজ ৭ পিসি ও উইন্ডোজ সার্ভার ২০০৮ ব্যবহারকারীদের আগামী ১২ জানুয়ারি মঙ্গলবারের মধ্যে ইন্টারনেট এক্সপ্লোরার ব্রাউজারের পুরোনো সংস্করণ হালনাগাদ করার অনুরোধ করবে মাইক্রোসফট। ইন্টারনেট এক্সপ্লোরার (আইই) ৮,৯ ও ১০ ব্যবহারকারীদের ব্রাউজার হালনাগাদ করে ইন্টারনেট এক্সপ্লোরার ১১ সংস্করণে যেতে পরামর্শ দেবে প্রতিষ্ঠানটি।

মাইক্রোসফট কর্তৃপক্ষ জানিয়েছে, ১২ জানুয়ারি থেকে ইন্টারনেট এক্সপ্লোরার ৮,৯ ও ১০ সংস্করণ থেকে সমর্থন তুলে নেবে মাইক্রোসফট। এই সমর্থন তুলে নিলে মাইক্রোসফটের কাছ থেকে আর কোনো নিরাপত্তা প্যাঁচ, সফটওয়্যার হালনাগাদ পাবেন না ব্যবহারকারী। এতে নিরাপত্তার দিক থেকে তিনি ঝুঁকির মধ্যে থাকবেন।

মাইক্রোসফট কর্তৃপক্ষ তাদের সাম্প্রতিক অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০-এ ‘এজ’ নামে একটি নতুন ব্রাউজার নিয়ে এসেছে। ইন্টারনেট এক্সপ্লোরারের বিকল্প হিসেবে এই ব্রাউজারটি এনেছে মাইক্রোসফট। এজকে অধিক গুরুত্ব দিলেও উইন্ডোজ ১০ সফটওয়্যারে ইন্টারনেট এক্সপ্লোরার ১১ সংস্করণটি ব্যবহারের সুযোগ রেখেছে মাইক্রোসফট।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর

top
ব্রেকিং নিউজ বিজয় দিবসে দি ইঞ্জিনিয়ার্স-এর সকল পাঠক-পাঠিকা, গ্রাহক-অনুগ্রাহক, বিজ্ঞাপনদাতা, দেশবাসী এবং মুক্তিযোদ্ধাদের জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
facebook
Advertisement