খোকনের শরীরে অস্ত্রোপচার, লাইফ সাপোর্ট বহাল
খোকনের শরীরে অস্ত্রোপচার, লাইফ সাপোর্ট বহাল
সংগীতা ঘোষ
২০১৬-০১-০৭ ১৪:৫৯:৩০
প্রিন্টঅ-অ+


রাজধানীর উত্তরার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন চলচ্চিত্র পরিচালক শহীদুল ইসলাম খোকনের শারীরিক অবস্থার তেমন কোন উন্নতি ঘটেনি বলে জানিয়েছেন তার স্ত্রী জয়া ইসলাম। বুধবার সন্ধ্যায় জ্ঞান ফিরলেও, তাকে এখনও লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তাছাড়া বৃহস্পতিবার সকালে এই নির্মাতার কণ্ঠনালিতে একটি অস্ত্রোপচার করা হয়েছে বলে জানিয়েছে তার পরিবার।

দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে শয্যাশায়ী চিত্রপরিচালক শহীদুল ইসলাম খোকনের শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত ৩১ ডিসেম্বর দুপুরে উত্তরার আধুনিক হাসপাতালে তাকে ভর্তি করা হয়। তারপর গত ৪ জানুয়ারি সকাল ১০টায় খোকনকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। টানা ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার পর বুধবার বিকেলে চিকিৎসকরা জানান, তার জ্ঞান ফিরেছে, সেই সঙ্গে হাত-পা নাড়াচাড়া করছেন এবং পরিবারের সদস্যদের সঙ্গে ইশারায় কথাও বলছেন। এ বিষয়ে খোকনের স্ত্রী জয়া ইসলাম বৃহস্পতিবার দুপুরে বলেন, ‘উনার (খোকন) জ্ঞান ফিরেছে, হাত পা নাড়াতে পারছেন। তবে শারীরিক অবস্থার খুব একটা উন্নতি না ঘটায়, এখনও লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তাছাড়া আজ সকালে উনার গলায় একটি ছোট্ট অস্ত্রোপচার করেছেন চিকিৎসকরা। মূলত স্বাভাবিক ভাবে কথা বলতে পারার জন্যই এটা করা হয়েছে।’

অন্য এক প্রশ্নের উত্তরে খোকনের স্ত্রী আরো বলেন, ‘উনার খুব কষ্ট হচ্ছে। তাই চিকিৎসকরা যতদিন চাইবেন ততদিন তাকে লাইফ সার্পোটে রাখা হবে। আপনারা উনার জন্য দোয়া করবেন।’

উল্লেখ্য, ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর পরিচালক শহীদুল ইসলাম খোকনকে উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া হয়। সেখানকার বেলভিউ হাসপাতালের চিকিৎসকরা তার রোগের কোনো চিকিৎসা নেই জানিয়ে তাকে দেশে ফেরত পাঠিয়ে দেন। তারপর গেল অক্টোবরের শেষ দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ডা. আরেফিনের তত্ত্বাবধানে শহীদুল ইসলাম খোকনের পাকস্থলীতে অস্ত্রোপচারের মাধ্যমে টিউব স্থাপন করা হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর