চলতি বছরই কল ড্রপের ক্ষতিপূরণ পাবেন গ্রাহকরা
চলতি বছরই কল ড্রপের ক্ষতিপূরণ পাবেন গ্রাহকরা
২০১৬-০১-০৬ ০৮:৪৮:৪৯
প্রিন্টঅ-অ+


মোবাইলে কল ড্রপের জন্য গ্রাহকদের ক্ষতিপূরণ চলতি বছরের মধ্যে বাস্তবায়িত হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

সরকারের দুই বছর পূর্তি উপলক্ষে টেলিযোগাযোগ বিভাগের অর্জন এবং নতুন বছরের পরিকল্পনা তুলে ধরতে বুধবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে একথা জানান প্রতিমন্ত্রী।

নতুন বছরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ সেবার মান উন্নয়ন, সেবাকে সহজলভ্য করা, নিরাপদ ও সম্প্রসারণ- এই চারটি নীতি নিয়ে অগ্রসর হবে বলে জানান তারানা হালিম।

তিনি বলেন, সেবার মান উন্নয়নের জন্য অপারেটরদের সঙ্গে কথা বলেছি। কল ড্রপ রোধ, নেটওয়ার্কের মান বৃদ্ধি এবং বিটিআরসি’র কিউওএস (কোয়ালিটি অব সার্ভিস) সংক্রান্ত নির্দেশনা মেনে চলা, অবাঞ্চিত প্যাকেজ বন্ধ করা, কপিরাইট লঙ্ঘন রোধ করা- ইত্যাদি বিষয়ে ইতোমধ্যেই নির্দেশনা প্রদান করেছি।

‘অতি দ্রুত কল ড্রপের জন্য বিভিন্ন অপারেটররা যে কল ফেরত দেবেন, সেটার বিষয়ে বিটিআরসি যেন যথাযথভাবে মনিটরিং করে যে কতো মিনিট কল ড্রপ হলো, আর কতো মিনিট ফেরত দেওয়া হলো, এ বিষয়ে নির্দেশনা প্রদান করবো।’

কতোদিনের মধ্যে কল ড্রপের মিনিট ক্ষতিপূরণ দেওয়া হবে- এ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, এটা এখনও চূড়ান্ত হয়নি।

সম্প্রতি প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সভাপতিত্বে টেলিযোগাযোগ বিভাগে অনুষ্ঠিত সভায় কল ড্রপের জন্য কলের মিনিট ক্ষতিপূরণ হিসেবে ফেরত দিতে সিদ্ধান্ত হয় বলে জানান তারানা হালিম।

‘কী প্রক্রিয়ায় দেবেন (কল ড্রপ), কীভাবে দেবেন, বিটিআরসি কীভাবে মনিটরিং করবে, সেটার জন্য বিটিআরসি’র সঙ্গে বসে স্পেসেফিক নির্দেশনা ঠিক করবো, সেটা (কল ড্রপের ক্ষতিপূরণ) ২০১৬ সালে বাস্তবায়িত হবে।’

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের প্রধানরা উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর