বাংলাদেশ ব্যাংকের প্রশিক্ষণ প্রকল্পে সংযুক্ত হলো ক্রিয়েটিভ আইটি
বাংলাদেশ ব্যাংকের প্রশিক্ষণ প্রকল্পে সংযুক্ত হলো ক্রিয়েটিভ আইটি
২০১৬-০১-০৫ ০৭:১০:৪৯
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ ব্যাংকের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) প্রশিক্ষণ প্রকল্পে তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান হিসেবে সংযুক্ত হলো ক্রিয়েটিভ আইটি লিমিটেড। বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান ক্রিয়েটিভ আইটির চেয়ারম্যান মো. মনির হোসেনের কাছে আনুষ্ঠানিকভাবে এ সংক্রান্ত একটি অনুমোদনপত্র হস্তান্তর করেন।

বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) সম্পর্কে বলা হয়, প্রকল্পের আওতায় আগামী ৩ বছর আইসিটি, গার্মেন্ট, লাইট ইঞ্জিনিয়ারিং, অটোমোবাইল, ইন্ড্রাস্ট্রিয়াল ইলেক্ট্রিক্যাল মেন্টেনেন্স-সহ ১২টি ট্রেড কোর্সে প্রথম পর্যায়ে ১০ হাজার ২০০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে। সারাদেশ থেকে আবেদন করা ১৫৭টি প্রতিষ্ঠানের মধ্যে ক্রিয়েটিভ আইটিসহ নির্বাচিত আটটি প্রতিষ্ঠানকে এ প্রশিক্ষণ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। ক্যাটাগরিভিত্তিক এ প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য অষ্টম থেকে স্নাতক পাশ হতে হবে। বিশেষ ক্ষেত্রে থাকা-খাওয়াসহ প্রশিক্ষণার্থীদের এককালীন সম্মানীও দেওয়া হবে।

এ প্রশিক্ষণ প্রদানের প্রতিষ্ঠান নির্বাচনের জন্য খোলা দরপত্র আহ্বান করে বাংলাদেশ ব্যাংক। সেখানে ১৫৭টি প্রতিষ্ঠান অংশ নেয়। তার মধ্য থেকে ৮টি প্রতিষ্ঠানকে নির্বাচিত করা হয়। নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে নোটিফিকেশন অ্যাওয়ার্ড হস্তান্তর করা হয়।

সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থবিভাগের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম- এর মাধ্যমে যুব সমাজের দক্ষতা উন্নয়নের জন্য এ প্রকল্পে আর্থিক সহায়তা করছে এশিয়ান ডেভলপমেন্ট ব্যাংক ও সুইস এজেন্সি ফর ডেভলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর