টাকে চুল গজাবে!
টাকে চুল গজাবে!
২০১৫-১১-০১ ১০:১৩:৫৫
প্রিন্টঅ-অ+


মাথায় চুল না থাকায় অনেকেরই দুঃখের অন্ত থাকে না। তবে টাক নিয়ে মানুষের এই দু:খ দূর করার বিশেষ ওষুধ বোধহয় পেয়েই গেছেন গবেষকরা। তাদের গবেষণার ফলাফল যদি সত্যি হয় তাহলে টাকে লাগানোর পর থেকেই শুরু হবে চুল গজানো।


কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের গবেষকরা ইঁদুর এবং মানুষের চুলের ফলিকল নিয়ে বেশ কিছু দিন গবেষণা করার পরে দেখেছেন যে ওষুধগুলো জেএকে ইনহিবিটর হিসাবে কাজ করে, সেগুলি সরাসরি ত্বকে লাগালে চুল গজানো প্রায় নিশ্চিত। ইতিমধ্যে দুই ধরনের জেএকে ইনহিবিটরকে ছাড়পত্র দিয়েছে মার্কিনি ফুড অ্যান্ড ড্রাগ প্রশাসন।


টাকে চুল গজানো যদি সত্যিই সম্ভব হয়, তাহলে কিন্তু চিকিত্সা বিজ্ঞান এক যুগান্তকারী মোড় নেবে। আয়নার দিকে তাকিয়ে লুপ্ত ইন্দ্রপ্রস্থে হাত বোলাতে বোলাতে পুরনো সেই চুলের বাহারের জন্য আর হা হুতাশ করতে হবে না।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

লাইফ স্টাইল এর অারো খবর