ভূমিকম্প মোকাবিলায় জরুরি কন্ট্রোল রুম খুলেছে সরকার
ভূমিকম্প মোকাবিলায় জরুরি কন্ট্রোল রুম খুলেছে সরকার
২০১৬-০১-০৪ ১০:১৪:৪৩
প্রিন্টঅ-অ+


ভূমিকম্প মোকাবিলায় জরুরি কন্ট্রোল রুম খুলেছে সরকার। আর দেশের সব জেলায় দুর্যোগ ব্যবস্থাপনা মনিটরিং সেলও খোলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই কন্ট্রোল রুম এবং প্রতিটি জেলার মনিটরিং সেল ২৪ ঘণ্টা খোলা থাকবে।

সোমবার (০৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল আনুষ্ঠানিক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ভূমিকম্প পরিস্থিতি নিয়ে মন্ত্রণালয়ের কন্ট্রোলরুম জেলা ভিত্তিক মনিটরিং সেলের কার্যক্রম পর্যবেক্ষণ করবে। আর সমন্বয় করবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর।

মন্ত্রী আরো বলেন, ভূমিকম্পের কারণে ভয় পেয়ে তিন জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে। ঢাকাসহ সারাদেশে ৯৬ জন আহত হয়েছেন। ভূমিকম্পে ক্ষয়ক্ষতি মোকাবিলায় জরুরিভাবে এ কন্ট্রোল রুম খোলা হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর