জবির ভবনে ফাটল, পুরান ঢাকায় হেলে পড়েছে একটি ভবন
জবির ভবনে ফাটল, পুরান ঢাকায় হেলে পড়েছে একটি ভবন
২০১৬-০১-০৪ ০৮:৫৪:৫৬
প্রিন্টঅ-অ+


ভূমিকম্পের পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পুরাতন ভবনের দ্বিতীয় তলায় অফিস কক্ষে একটি ফাটল দেখা দিয়েছে। ভবনটিকে ব্যবহার না করতে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে দমকল বাহিনী। এছাড়া পুরান ঢাকায় একটি ছয় তলা ভবন হেলে পড়েছে বলে দাবি করেছেন স্থানীয়রা।

সোমবার ভোর ৫টা ৭ মিনিটে রাজধানীসহ সারাদেশে ৬ দশমিক ৭ মাত্রার ভূকম্পন অনুভূত হয়।

দমকল বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষে কর্তব্যরত কর্মকর্তা আতাউর রহমান বলেন, জবির পুরাতন ভবনের দ্বিতীয় তলার অফিস কক্ষে একটি ফাটলের খবর পেয়েছেন দমকল বাহিনীর কর্মীরা। তারা ভবনটি পরিদর্শন শেষে সেটি আপাতত ব্যবহার না করতে নির্দেশনা দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে।

আতাউর রহমান বলেন, ‘পুরান ঢাকার মাজেদ সরদার সুইপার কলনির ছয় তলা বিশিষ্ট একটি ভবন হেলে পড়েছে বলে স্থানীয়রা আমাদের খবর দিয়েছেন। সেখানে গিয়ে আমরা দেখেছি ভবনটি ঠিক আছে। তারপরও বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিয়ে পুলিশের কাছে ভবনের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে।’ ভবনটি হেলে পড়েছে কিনা তা রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) পরীক্ষা নিরীক্ষা করে দেখবে। এরপরই প্রকৃত তথ্য জানা যাবে বলে তিনি জানান।

এদিকে, পুরান ঢাকার ৬২ শাঁখারী বাজারের একটি পরিত্যক্ত ভবনে একটি ফাটল ধরেছে। তবে সেখানে কোনও বাসিন্দা নেই বলে জানিয়েছে দমকল বাহিনী।

আতাউর রহমান বলেন, ‘এখন পর্যন্ত বড় ধরনের কোনও ক্ষয়ক্ষতির খবর খবর আসেনি। আমাদের কর্মীরা রাজধানীর বিভিন্ন এলাকায় রয়েছেন এবং তারা খোঁজ-খবর নিচ্ছেন।’

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর