বিসিএস পরীক্ষায় হাতঘড়িও নিষিদ্ধ
বিসিএস পরীক্ষায় হাতঘড়িও নিষিদ্ধ
২০১৬-০১-০৪ ০৮:৪৩:৪৬
প্রিন্টঅ-অ+


আগামী ৮ জানুয়ারি ৩৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার হলে শিক্ষার্থীদের ফোন, সব ধরনের ইলেক্ট্রনিক যোগাযোগ যন্ত্র, ক্যালকুলেটর, বই-পুস্তক এবং ব্যাগ নিয়ে প্রবেশ নিষিদ্ধ। এবার নিষিদ্ধের তালিকায় নতুন সংযোজন হাতঘড়ি। নিষিদ্ধ এসব জিনিস নিয়ে হলে প্রবেশ করা শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য হবে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসটি) জানিয়েছে, প্রিলিমিনারি পরীক্ষায় ক্যালকুলেটর ব্যবহার নিষিদ্ধ। তবে লিখিত পরীক্ষার সময় ক্যালকুলেটর ব্যবহার করা যাবে। বিসিএস পরীক্ষার সময় হাতঘড়ি বা পকেটঘড়ি বা ইলেক্ট্রনিক ঘড়ি ব্যবহার কমিশন কর্তৃক নিষিদ্ধ করা হয়েছে। সময় জানতে পরীক্ষা কক্ষে প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ি দেওয়া হয়েছে।

পরীক্ষা হলে কোনও পরীক্ষার্থীর কাছে মোবাইল ফোন, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেক্ট্রনিক ঘড়ি, ইলেক্ট্রনিক যোগাযোগযন্ত্র, বই-পুস্তক, ব্যাগ এবং ক্যালকুলেটর পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বিসিএস পরীক্ষা বিধিমালার বিধিভঙ্গের কারণে প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে কমিশন কর্তৃক সব নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য ঘোষণা করা হবে। খবর বাসস।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর