আইফোনে যোগ হচ্ছে অর্গানিক এলইডি ডিসপ্লে
আইফোনে যোগ হচ্ছে অর্গানিক এলইডি ডিসপ্লে
২০১৬-০১-০২ ০৬:১৪:০৩
প্রিন্টঅ-অ+


সারা পৃথিবীতে অ্যাপলের আইফোনের জয়জয়কার। আইফোন প্রেমীদের মন ভরাতে এবার ফোনের ডিসপ্লেতে যোগ হচ্ছে অর্গানিক এলইডি ডিসপ্লে। এই ডিসপ্লেতে অর্গানিক লাইট ইমেটিং ডায়োড (ওএলইডি) প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে।

বুধবার ইলেকট্রনিক টাইমস প্রতিবেদনে জানানো হয়েছে, সাউথ কোরিয়ার প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এলজি ডিসপ্লে কর্পোরেশন এবং প্যানেল নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিকস কর্পোরেশন লিমিটেড যৌথভাবে নতুন এই ডিসপ্লে তৈরি করছে অ্যাপলের আইফোনের জন্য।

নতুন এই প্রযুক্তি অ্যাপেল তাদের ফোনগুলোতে ব্যবহারের উদ্যোগ নিচ্ছে। ওএলইডি ডিসপ্লের স্ক্রিন এলইডি স্ক্রিনের চেয়ে আরও পাতলা এবং ছবির কোয়ালিটি আরও উন্নত হবে।

জাপানের সুপরিচিত নিক্কেই পত্রিকা গত মাসে একটি প্রতিবেদনে প্রকাশ করেছে অ্যাপল ওএলইডি ডিসপ্লে ২০১৮ থেকে তাদের নির্মিত ফোনগুলোতে ব্যবহার করবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর