২০১৭ সালে সাফ বাংলাদেশে!
২০১৭ সালে সাফ বাংলাদেশে!
২০১৬-০১-০২ ০৫:৪২:০০
প্রিন্টঅ-অ+


আগামীকাল সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল। প্রতিপক্ষ স্বাগতিক ভারত ও বর্তমান চ্যাম্পিয়ন আফগানিস্তান। আজ সাফের কার্যনির্বাহী পরিষদের সভা। এ সভায় নির্ধারিত হবে ২০১৭ সালের আয়োজক কোন দেশ। পরিষ্কার কিছু জানা না গেলেও শোনা যাচ্ছে বাংলাদেশ আয়োজক হওয়ার দৌড়ে এগিয়ে সবার চেয়ে।

১৯৯৩ সালে শুরু সাফ চ্যাম্পিয়নশিপের। সেবার আয়োজক ছিল পাকিস্তান। বাংলাদেশ প্রথম আয়োজক হয় ২০০৩ সালে। সেবার চ্যাম্পিয়নও হয়েছিল বাংলাদেশ। এরপর ২০০৯ সালে ফের আয়োজন করে চ্যাম্পিয়নশিপের। আগামী সাফের যদি আয়োজক হয়, তাহলে সেটা হবে তৃতীয়বার।

এবার নিয়ে চ্যাম্পিয়নশিপের তিনবার আয়োজক হয়েছে ভারত। ভারত প্রথম স্বাগতিক হয় ১৯৯৯ সালে। এরপর ২০১১ ও ২০১৫। পাকিস্তান ১৯৯৩ সালের পর স্বাগতিকতা দেয় ২০০৫ সালে। এবার চ্যাম্পিয়নশিপে অংশই নেয়নি। শ্রীলঙ্কা ১৯৯৫, মালদ্বীপের সঙ্গে যৌথভাবে ২০০৭ সালে আয়োজক হয়েছিল। নেপাল আয়োজক হয় ১৯৯৭ ও ২০১৩ সালে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর