ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলছে
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলছে
সংগীতা ঘোষ
২০১৬-০১-০১ ০৭:১৫:৫৭
প্রিন্টঅ-অ+


মাসব্যাপী ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার পর্দা উঠছে শুক্রবার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন করেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) দেশের সবচেয়ে বড় এই বাণিজ্য আসরের আয়োজন করেছে। মেলায় বাংলাদেশসহ বিশ্বের ২২টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য ও সেবাসামগ্রীর প্রদর্শনের জন্য সাড়ে পাঁচ শতাধিক স্টল ও প্যাভিলিয়ন রাখা হয়েছে।

বৃহস্পতিবার মেলা প্রাঙ্গণের মিডিয়া সেন্টারে মেলা আয়োজনের উদ্যোগ ও সার্বিক বিষয়ে অবহিত করতে আয়োজক প্রতিষ্ঠান ইপিবি এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীরা মেলায় যাতায়াত করতে পারবে। প্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ মূল্য (টিকিট মূল্য) ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ বছর আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ১৩ ক্যাটাগরিতে মোট ৫৫৩টি স্টল ও প্যাভিলিয়ন বরাদ্দ দেয়া হয়েছে।

এর মধ্যে নারী উদ্যোক্তাদের ৩৮টিসহ ৪৯৭টি দেশি স্টল ও ৫৩টি বিদেশি প্রতিষ্ঠানের ৫৬টি স্টল রয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর