২০১৫-র পাঁচ সিনেমা যা আপনার দেখে ফেলা উচিত
২০১৫-র পাঁচ সিনেমা যা আপনার দেখে ফেলা উচিত
সংগীতা ঘোষ
২০১৫-১২-২৯ ০৫:৫১:৫৪
প্রিন্টঅ-অ+


এ বছর রিলিজ হওয়া এমন পাঁচ সিনেমা যা আপনার এখনই দেখে ফেলা উচিত।

জুরাসিক ওয়ার্ল্ড, ইনসাইড আউট কিংবা জেমস বন্ডের স্পেকটার-তো দেখেছেন। কিন্তু জাননে কী এসব সুপারহিটে সিনেমার বাইরেও সারা বছর এমন বেশ কিছু সিনেমা রিলিজ হল যা আপনার সত্যি দেখা উচিত।

শুধু বক্স অফিস সাফল্যের বিচারে নয় এসব সিনেমাগুলো অনেকদিন মনে রাখার তালিকায় ঠাঁই করে নিল। দেখুন সেইসব সিনেমাগুলির ট্রেলর লিংকসহ তালিকা-

১) স্পটলাইট (৯/১০)-শিশুদের উপর যৌন নির্যাতনের বিষয়ে করা সেরা সিনেমা হিসেবে বলা হচ্ছে টমাস ম্যাকার্থি পরিচালিত এই সিনেমা। ক্যাথালিক চার্চে কিছু পাদ্রীদের শিশুদের ওপর যৌন অত্যাচারের খবর ফাঁস করতে চাওয়া কিছু সাংবাদিকদের ঘটনা নিয়েই তৈরি এই সিনেমা। মনে করা হচ্ছে ২০১৬ অস্কারে সেরা ছবি হিসেবে এই সিনেমাই শেষ অবধি বাজিমাত করবে। ছবিতে অভিনয় করেছেন মাইকেল সুগার, স্টিভ গলিন, নিকল রকলিন, ব্লে পেগন ফাস্ট।
https://youtu.be/56jw6tasomc

২) রুম (৮.৮/১০)-- একটা ঘরে বন্দি করে রাখা হয় এক মহিলা ও তার পাঁচ বছরের সন্তানকে। ছোট্ট ঘরে কোনও জানলা নেই। ঘরের ছাদের ওপর দিয়ে দেখা যায় শুধু এক টুকরো আকাশ। মা তার মধ্যেই বড় করে তোলে মেয়েকে। শেষ অবধি মে বন্দিদশা থেকে পালিয়ে যায়। বাকি গল্পটা জানতে পুরো সিনেমাটা দেখুন।
https://youtu.be/E_Ci-pAL4eE

৩) দ্য ওয়াক (৮.৫/১০)--১৯৭৪ সালের ৭ আগস্ট। নানান বাঁধা আর বিপদ এড়িয়ে, স্ত্রীর অনুপ্রেরণায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের নর্থ ও সাউথ টাওয়ারের মাঝে ২০০ কিলোগামের একটি লম্বা তার তিনি বেঁধে নেন দলের সহায়তায়। উঠে দাঁড়ান ২৬ ফুট লম্বা আর ৫৫ পাউন্ড ওজনের ব্যালান্সিং পোল হাতে তারের উপর। টানটান উত্তেজনাময় এ ছবিটির মূল গল্প নেয়া হয়েছে ফিলিপ্পে পেটিট রচিত ‘টু রিচ দ্য ক্লাউড’ বইটি থেকে। ১৩০ মিনিট দৈর্ঘ্যের এ ছবিটি পরিচালনা করেছেন রবার্ট জেমেকিস। আর যৌথভাবে দ্য ওয়াক ছবিটি প্রযোজনা করছে ইমেজ মুভার ও ট্রিস্টার পিকচার্স।
https://youtu.be/eKSeSX-dzso

৪) ক্যারোল (৮/১০)--প্যাট্রিশিয়া হাইস্মিথের উপন্যাস অবলম্বনে এই সিনেমা গল্প বলে ক্যারোল নামের এক নারীর, যে প্রণয়ে জড়িয়ে পড়ে একটি ডিপার্টমেন্টাল স্টোরের নারী কর্মীর সঙ্গে। পঞ্চাশের দশকের প্রেক্ষাপটে সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন ব্ল্যানচেট। সিনেমাটিতে তার প্রেমিকার ভূমিকায় দেখা যাবে রুনি মারাকে।
https://youtu.be/EH3zcuRQXNo

৫) মি অ্যান্ড আর্ল অ্যান্ড দ্য ডায়িং গার্ল (৭.৫/১০)-অসাধারণ গল্প। ক্যান্সারে আক্রান্ত এক মহিলাকে জীবন দেখাতে এক তরুণের কাহিনি।
https://youtu.be/2qfmAllbYC8

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর