সাফের মিশনের শুরুতেই হোঁচট খেল বাংলাদেশ
সাফের মিশনের শুরুতেই হোঁচট খেল বাংলাদেশ
২০১৫-১২-২৪ ১৯:৩৫:০৩
প্রিন্টঅ-অ+


গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়ে শুধু হোঁচটই খেলনা নিজেদের সেমিফাইনাল যাত্রা কিছুটা হলেও কঠিন করে তুললো কোচ মারুফুল হকের দল।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ভারতের কেরালার ত্রিবান্দরাম স্টেডিয়ামে সাফের মিশনে নেমে ম্যাচের শুরু থেকেই বাংলাদেশকে কোনঠাসা করে রাখে আফগানরা। লাল-সবুজের দলের বিপক্ষে শুরু থেকেই দুর্দান্ত এক একটি আক্রমণ রচনা করে কাঁপিয়ে তোলে তাঁদের রক্ষণভাগ।

এমন আক্রমণের ধারাবাহিকতায় প্রথমার্ধের ৩০ মিনিটে মাইশ সাইঘানির গোলে ১-০ তে এগিয়ে যায় কাবুলিওয়ালার দেশ। এর ঠিক দুই মিনিট পর আবার বাংলাদেশ সীমানায় দারুণ এক আক্রমণ রচনা করে খোরাশানের সিংহরা। এবারের আক্রমণের নায়ক আফগান দলপতি ফয়সাল শায়েস্তা।

খেলার ৩২ মিনিটে এই মিডফিল্ডারের গোলে ২-০ তে এগিয়ে যায় কোচ পিটার সিগার্ট’র শিষ্যরা। প্রথমার্ধেই ২-০ তে এগিয়ে থেকেও ঠিক যেন স্বস্তি পাচ্ছিলনা সাফের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তাই ৪০ মিনিটে ডিফেন্ডার জুবায়ের আমিরি বাংলাদেশ জালে বল জড়ালে প্রথমার্ধে স্বস্তির ৩-০ তে এগিয়ে থাকে আফগানিস্তান।

প্রথমার্ধে পিছিয়ে থাকা লাল-সবুজের দল দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি আক্রমণের পসরা সাঁজিয়ে আঘাত হানতে চেয়েছিল আফগান সীমানায়। কিন্তু আফগানদের রক্ষণভাগ যেন বেহুলার বাসর ঘর। গোলের লক্ষ্যে করা মামুনুলদের প্রতিটি আক্রমণই ‌প্রতিহত হয়েছে তাদের সেই সুরক্ষিত রক্ষণ দূর্গে।

মামুনুলরা যখন খেলায় ফিরতে এভাবে একের পর এক আক্রমণ করে যাচ্ছেন তখন, আফগানরা চাইছিলো নিজেদের গোল ব্যবধান ‍বাড়াতে। হলোও তাই, ৬৯ মিনিটে খাইবার আমানি বাংলাদেশের জালে বল জড়িয়ে দলকে এনে দেন ৪-০ এর অধরা ব্যবধান।

এরপর টিম বাংলাদেশ আফগান সীমানায় আরও কয়েকটি আক্রমণ চালালেও লাভ হয়নি। ফলে খেলা শেষে বাংলাদেশর বিপক্ষে ৪-০ এর বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান।

এর আগে একই গ্রুপে দিনের প্রথম ম্যাচে ভুটানকে ৩-১ গোলে হারায় মালদ্বীপ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর