জাফর ইকবাল শঙ্কামুক্ত
জাফর ইকবাল শঙ্কামুক্ত
২০১৮-০৩-০৪ ১২:৫১:১২
প্রিন্টঅ-অ+


ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন লেখক-শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের শারীরিক অবস্থা এখন যথেষ্ট ভালো বলে জানিয়েছেন চিকিৎসক।

রোববার সকাল সোয়া ১১টার দিকে সিএমএইচে এক ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে জানানো হয়, শনিবার রাতে ড. জাফর ইকবালে সিএমএইচে আনার পর তার চিকিৎসায় পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

জাফর ইকবালের শারীরিক অবস্থা বর্তমানে যথেষ্ট ভালো জানিয়ে ব্রিফিংয়ে বলা হয়, তিনি এখন আশঙ্কামুক্ত। তিনি স্বাভাবিক আছেন এবং কথা বলছেন।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, জাফর ইকবালের পুরো শরীর পরীক্ষা করা হয়েছে। তার শরীরে মোট ছয়টি আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এর মধ্যে মাথায় চারটি, পিঠে একটি ও হাতে একটি আঘাত রয়েছে। তবে তিনি দ্রুত সেরে উঠবেন বলেই আশা করছেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, শনিবার বিকেলে শাবির মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) ফেস্টিভ্যালের সমাপনী অনুষ্ঠান চলাকালে হামলার শিকার হন অধ্যাপক জাফর ইকবাল। অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় পেছন থেকে তার মাথায় ছুরিকাঘাত করা হয়।

অধ্যাপক জাফর ইকবালের ব্যক্তিগত কর্মকর্তা জয়নাল আবেদিন জানান, মঞ্চের পেছন থেকে এসে এক ছেলে ছুরি দিয়ে আঘাত করে। সঙ্গে সঙ্গে পুলিশসহ অন্যরা তাকে আটক করে। হামলাকারীর বয়স আনুমানিক ২৪-২৭ বছর।

হামলার পর গুরুতর আহত অবস্থায় ড. জাফর ইকবালকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর