নবনির্বাচিত সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের সেক্রেটারিকে দি ইঞ্জিনিয়ার্স-এর পক্ষ থেকে অভিনন্দন
নবনির্বাচিত সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের সেক্রেটারিকে দি ইঞ্জিনিয়ার্স-এর পক্ষ থেকে অভিনন্দন
২০১৮-০১-১০ ২৩:২৭:২২
প্রিন্টঅ-অ+


আইইবি নির্বাচন - ২০১৭ এর ২০১৮-২০১৯ মেয়াদে এবারের সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের সেক্রেটারি হয়েছেন বর্তমান আইইবি ঢাকা সেন্ট্রারের কাউন্সিল মেম্বার প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, এফআইইবি-৯৩০০।

পুরকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন ২০০০ সাল থেকে ইন্সটিটিউশন অফ ইঞ্জিনিয়ার্স,বাংলাদেশের সাথে জড়িত। বাংলাদেশের প্রকৌশলীদের যে কোন দাবির সাথে জড়িয়ে আছে তাঁর নাম। প্রাক্তন বি আই টি এর বিশ্ববিদ্যালয়ে নামকরণ থেকে ইঞ্জিনিয়ারদের গ্রেড প্রাপ্তি, লাঞ্ছিত প্রকৌশলীর পাশে দাঁড়ানোসহ সকল গঠনমূলক আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন তিনি। পুরকৌশলী হওয়া সত্ত্বেও ডিজিটালাইজেশনে কাজ করে গেছেন সব সময়, নিজে আইসিটিতে শিক্ষা গ্রহণ করেছেন, প্রতিষ্ঠা করেছেন প্রকৌশলীদের বিভিন্ন ডিজিটাল প্লাটফর্ম - অনলাইন ব্লগ, অনলাইন নিউজ পোর্টাল, অনলাইন টিভি, সবই প্রকৌশলীদের জন্য প্রথম চিন্তা, প্রথম কোন উদ্যোগ।

প্রকৌশলীদের যা কিছু নতুন তার সাথে জড়িয়ে আছে প্রকৌশলী তুহিনের নাম। নিজ উদ্যোগে প্রকাশ করেছেন ইঞ্জিনিয়ারদের জন্য ডাইরেক্টরি। নিয়মিত প্রকৌশলীদের জন্য টক শো করেন, অনলাইন টিভিতে। আয়োজন করেছেন পুরকৌশলীদের জন্য প্রথম ওয়েবিনার। আইইবিতে আন্তর্জাতিক পুরকৌশলী সম্মেলন আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। শুধু পুরকৌশলী না সকল প্রকৌশলীদের জন্য বিশেষত প্রাইভেট সেক্টরে কর্মরতদের জন্য অভিন্ন, মানসম্মত ও স্টান্ডার্ড বেতন কাঠামোর প্রস্তাবক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন।

গতবারেও তিনি সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের পদপ্রার্থী ছিলেন, পরে দলীয় সিদ্ধান্তে প্রার্থীতা বাতিল করে কাউন্সিল মেম্বার,ঢাকা সেন্ট্রার নির্বাচিত হন।
২০০০ সাল থেকে আইইবিতে সক্রিয় থেকে প্রকৌশলীদের জন্য কাজ করে যাওয়া এই পুরকৌশলী সামনের দিনগুলোতে নিজেকে আরো ছাড়িয়ে যাবেন এটা সকল প্রকৌশলীদের প্রত্যাশা।

গঠনমূলক সমালোচনা সব সময় আশা করেন তাঁর কাজে, তবে নিজে সমালোচনায় বিশ্বাস করেন না। কাজের মাধ্যমে জবাবে বিশ্বাসী।

২০১৮-২০১৯ মেয়াদে সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের সেক্রেটারি হিসেবে প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনকে অভিনন্দন। সকল প্রকৌশলীদের নিয়ে এগিয়ে যাবেন এই কামনা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর