ভিডিও রেকর্ডিং সুবিধার অভিনব সানগ্লাস
ভিডিও রেকর্ডিং সুবিধার অভিনব সানগ্লাস
২০১৮-০১-০৮ ০১:১৩:৫১
প্রিন্টঅ-অ+


স্পেক্ট্যাকেলস-এর কথা নিশ্চয় মনে আছে। ভিডিও রেকর্ডিং সুবিধার এই সানগ্লাস ২০১৬ সালে বাজারে নিয়ে আসে মেসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাট।

এবার আরো একটি কোম্পানি ভিডিও রেকর্ডিং সুবিধার অভিনব সানগ্লাস নিয়ে এসেছে। স্মার্ট সানগ্লাসটির নাম ‘এসিই আইওয়্যার’। এটি তৈরি করেছে ইলেকট্রিক স্কেটবোর্ড নির্মাতা প্রতিষ্ঠান অ্যাকটন।

স্পেক্ট্যাকেলস সানগ্লাসে যেখানে কেবল ৩০ সেকেন্ড ভিডিও রেকর্ডিং এবং তা স্ন্যাপচ্যাটে পোস্ট করা যায়, সেখানে নতুন এসিই আইওয়্যার সানগ্লাসে টানা ৪০ মিনিট ভিডিও রেকর্ডিং সম্ভব।

শুধু তাই নয়, এসিই আইওয়্যার সানগ্লাসে তোলা ছবি বা ভিডিও স্মার্টফোন অ্যাপের মাধ্যমে ফেসবুক, ইনস্টাগ্রাম বা ইউটিউবে যেমন পোস্ট করা যাবে, তেমনি আবার এসব সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভিডিও লাইভ স্ট্রিমিংও করা যাবে।

এসিই আইওয়্যার সানগ্লাস ৮ মেগাপিক্সেল মানের ছবি এবং এইচডি মানের ভিডিও রেকর্ডিং সুবিধাসম্পন্ন। এই সানগ্লাসের ক্যামেরা ঘুরবে ১২০ ডিগ্রি পর্যন্ত। সানগ্লাসটি ৪ জিবি মেমোরি সমৃদ্ধ। ৪০ মিনিট ভিডিও রেকর্ডি করা যাবে। ক্যামেরার ব্যাটারি টানা চলবে টানা দেড় ঘণ্টা, স্ট্যান্ডবাই মোডে ৮০ ঘণ্টা।

স্নানগ্লাসে যে ক্যামেরা রয়েছে, তা বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই। গোপনে ফটো ও ভিডিও ধারণ করা যাবে বিধায় অনেকেই মনে করছেন এটা মানুষের ব্যক্তিস্বাধীনতা নষ্ট করতে পারে। সানগ্লাসের উপরে বাঁ দিকের ফ্রেমে বোতাম চেপে ছবি তোলা কিংবা ভিডিও রেকর্ডিং শুরু করা যাবে। সানগ্লাসটি ধুলোবালি এবং পানি প্রতিরোধক।

এসিই আইওয়্যার সানগ্লাসের দাম ১৯৯ মার্কিন ডলার। আগামী এপ্রিল থেকে বিশ্বব্যাপী এর শিপিং শুরু হবে। তবে বর্তমানে প্রি-অর্ডার করে রাখলে দাম পড়বে ৫০ শতাংশে ছাড়ে মাত্র ৯৯ ডলার। ওয়েবসাইট : https://shop.actonglobal.com/products/ace-eyewear।

তথ্যসূত্র : দ্য ভার্জ

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর