শিশুদের জন্য রিভ অ্যান্টিভাইরাসের নিরাপদ ইন্টারনেট সেমিনার
শিশুদের জন্য রিভ অ্যান্টিভাইরাসের নিরাপদ ইন্টারনেট সেমিনার
২০১৭-১২-২০ ১৩:৫৭:২৮
প্রিন্টঅ-অ+


শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেট ব্যবহার নিশ্চিতকরণ এবং অনলাইনে তাদের গতিবিধি নিয়ন্ত্রণে রাখার কৌশল নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইন্টারনেট সেফটি ফর কিডস’ শীর্ষক একটি সেমিনার।

আগামী ২২ ডিসেম্বর বিকাল ৪টায় রাজধানীর কুড়িল ৩০০ ফিট সংলগ্ন বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত ‘মাদার বেবি অ্যান্ড কিডস শো ২০১৭’তে অনুষ্ঠিত হবে সেমিনারটি।

সেমিনারে অংশ নিতে রেজিস্ট্রেশন করতে হবে। ফ্রি রেজিস্ট্রেশন করার ঠিকানা: http://mbkshow.com/ticket/index.php

সেমিনারে রিভ অ্যান্টিভাইরাসের সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞগণ কম্পিউটার ও মোবাইল ফোনের প্রাথমিক নিরাপত্তা, শিশুদের নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করা এবং তা ঘরে/বাইরে যেকোনো জায়গা থেকে সার্বক্ষণিক নজরে রাখা ও নিয়ন্ত্রণ করার উপায় নিয়ে আলোচনা করবেন।

এ প্রসঙ্গে রিভ অ্যান্টিভাইরাসের সিইও সঞ্জিত চ্যাটার্জি জানান, সন্তান ইন্টারনেটে কী করছে– এটা এখন সব অভিভাবকেরই দুশ্চিন্তা। সচেতন বাবা-মায়েদের অনেকেই আমাদের কাছে জানতে চান ঘরে ব্যবহৃত কম্পিউটারে সেন্সরশিপ আরোপের কোনো ব্যবস্থা আছে কি না? আর বাইরে থাকাকালীন সময়ে কীভাবে জানবেন সন্তান চোখের আড়ালে কী করছে? এসব জিজ্ঞাসার সমাধান নিয়েই আমাদের সাইবার সিকিউরিটি এক্সপার্টরা সেমিনারে আলোচনা করবেন।

কিডস প্যারাডাইসের টাইটেল স্পন্সরে, সুপারমমের পরিচালনায় এবং বসুন্ধরা ডায়াপ্যান্ট সহযোগিতায় আগামী ২১ থেকে ২৩ ডিসেম্বর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে ‘মাদার বেবি অ্যান্ড কিডস শো ২০১৭’।

আই-স্টেশন লিমিটেডের ব্যবস্থাপনায় মা ও শিশুদের জন্য দেশের সবচেয়ে বড় এই মেলায় মা ও শিশুর খাদ্য, স্বাস্থ্য, শিক্ষা, পরিচর্যা, আসবাবপত্র, বিনোদন এবং অন্যান্য পণ্য ও সেবাসমূহ প্রর্দশন করা হবে।

এছাড়া মেলায় থাকছে দেশের স্বনামধন্য শিশু বিশেষজ্ঞ, মনোরোগবিদ ও পুষ্টিবিদগণের উপস্থিতে মা ও শিশু বিষয়ক বিভিন্ন সেমিনার, স্পেশাল চাইল্ড জোন এবং বিনোদনের জন্য অ্যামুইজমেন্ট পার্ক, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ম্যাজিক শো, পাপেট শো, পুতুল নাচ সহ বিভিন্ন অনুষ্ঠান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর