বিশ্বব্যাপী ইন্টারনেট ব্যবহারকারীর ৩ জনের ১ জন শিশু
বিশ্বব্যাপী ইন্টারনেট ব্যবহারকারীর ৩ জনের ১ জন শিশু
স্টাফ রিপোর্টার
২০১৭-১২-১৩ ১২:৩০:৫৩
প্রিন্টঅ-অ+


বিশ্বব্যাপী ইন্টারনেট ব্যবহারকারীর ৩ জনের মধ্যে ১ জন শিশু। সোমবার ইউনিসেফের প্রকাশিত বার্ষিক প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়েছে।
প্রতিবেদনে, ডিজিটাল ওয়াল্ডের ঝুঁকিপূর্ণ দিক থেকে শিশুদের রক্ষায় তাদের জন্য অন-লাইনে নিরাপদ প্রবেশগম্যতা নিশ্চিত করার ওপর গুরুত্ব দেয়া হয়েছে।
ইউনিসেফ এই প্রথম ডিজিটাল প্রযুক্তির বিভিন্ন দিক নিয়ে ব্যাপকভাবে জরিপ চালিয়ে শিশুদের ওপর এর প্রভাব এবং তাদের জীবনে ডিজিটাল প্রযুক্তির ঝুঁকি এবং সুযোগ উভয় বিষয় দি ‘স্টেট অব অব দি ওয়াল্ড’স চিলড্রেন ২০১৭’ শীর্র্ষক প্রতিবেদনে উপস্থাপন করেছে।
এতে যুক্তিসহকারে উল্লেখ করা হয়,সরকারি এবং বেসরকারি উভয় খাতের কেউই শিশুদের ডিজিটাল প্রযুক্তির নতুন ঝুঁকি ও ক্ষতির ব্যাপারে পদক্ষেপ রাখেনি।
এ প্রসঙ্গে ইউনিসেফের নির্বাহী পরিচালক এ্যান্থনী লেক বলেন,‘ আরো ভালোর জন্য এবং আরো খারাপের জন্য যাই বলি না কেন ডিজিটাল প্রযুক্তি এখন আমাদের জীবনে অপরিহার্য একটি বিষয়।’

উৎসঃ বাসস

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

লাইফ স্টাইল এর অারো খবর