মেয়র আনিসুল হক স্মরণ সভা মঙ্গলবার
মেয়র আনিসুল হক স্মরণ সভা মঙ্গলবার
২০১৭-১২-১১ ২৩:২৩:১৭
প্রিন্টঅ-অ+


ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান কার্যালয়ে (লেভেল ৬ ও ৮) আগামীকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় এই মিলাদ মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হবে।

উত্তর সিটি করপোরেশন সূত্র সোমবার এই তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, দোয়া মাহফিল অনুষ্ঠানে ডিএনসিসির সকল কর্মকর্তাসহ আনিসুল হকের পরিবারের সদস্যরাও উপস্থিত থাকার কথা রয়েছে।

এদিকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন জানিয়েছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও মিলাদ মাহফিলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনও অংশগ্রহণ করবেন।

প্রসঙ্গত, আনিসুল হক ২০১৫ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। তিনি শুধু একজন জননন্দিত মেয়রই ছিলেন না, তিনি একাধারে সফল একজন বাংলাদেশি ব্যবসায়ী, রাজনীতিবিদ এবং টেলিভিশন উপস্থাপক। তিনি বিজিএমইএর সভাপতি ছিলেন, পরে এফবিসিসিআইর সভাপতি হন। পরবর্তীতে সার্ক চেম্বারের সভাপতির দায়িত্বেও ছিলেন।

গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্যে যান মেয়র আনিসুল হক। সেখানে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ (সেরিব্রাল ভাস্কুলাইটিস) ধরা পড়ে। এরপর তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রেখে চিকিৎসা দেওয়া হয়। তার অবস্থার উন্নতি ঘটলে ৩১ অক্টোবর তাকে আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশন সেন্টারে স্থানান্তর করা হয়।

২৮ নভেম্বর অবস্থার অবনতি হলে রিহ্যাবিলিটেশন সেন্টার থেকে আবার তাকে আইসিইউতে স্থানান্তর করা হয় ও লাইফ সাপোর্টে রাখা হয়। চিকিৎসাধীন অবস্থায় ৩০ নভেম্বর লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে জানাজার পর তাকে বনানী কবরস্থানে ছোট ছেলে শারাফ ও মায়ের কবরের পাশে দাফন করা হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

রাজনীতি এর অারো খবর