ফাইবার অপটিক ক্যাবলে মেরামত সম্পন্ন, টেলিফোন সংযোগ চালু
ফাইবার অপটিক ক্যাবলে মেরামত সম্পন্ন, টেলিফোন সংযোগ চালু
২০১৭-১২-০৯ ০১:৪৩:০২
প্রিন্টঅ-অ+


ফাইবার অপটিক ক্যাবল মেরামত সম্পন্ন হওয়ায় ঢাকাসহ সারা দেশের সঙ্গে টেলিফোন সংযোগ চালু হয়েছে। বিটিসিএল-এর পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

মীর মোহাম্মদ মোরশেদ জানান, বিকাল সাড়ে ৪ টার দিকে ফাইবার অপটিক ক্যাবলে মেরামত সম্পন্ন হয়। এরপর ট্রান্সমিশন সংযোগ চালু করা হয়। এরপর থেকে টেলিফোন সংযোগ স্বাভাবিক হতে শুরু করে। বিটিসিএল-এর আন্তঃসংযোগ পুরোপুরি চালু হয়েছে।

তিনি জানান, সকাল সাড়ে আটটা থেকে বিকাল সাড়ে চারটা পর্যন্ত সব রকম যোগাযোগ বন্ধ ছিল। বিকাল সাড়ে চারটার পর ল্যান্ড ফোন থেকে ল্যান্ড ফোনে কল করা যাচ্ছিল।

এরপর রাত সোয়া দশটার পর থেকে মোবাইল ফোন থেকে বিটিসিএল-এর ল্যান্ড ফোনে এবং ল্যান্ড ফোন থেকে মোবাইল ফোনে কল করা যাচ্ছে। জরুরি যত সেবা ছিল এবং কল সেন্টার ছিল, তা চালু হয়েছে।

প্রসঙ্গত, রাজধানীর মগবাজারের দিলু রোডে ড্রেন নির্মাণের সময় স্ক্যাভেটর মেশিনের আঘাতে ফাইবার অপটিক ক্যাবল কাটা পড়ায় ট্রান্সমিশন লাইন ক্ষতিগ্রস্ত হয়। ফলে শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল থেকেই ঢাকাসহ সারা দেশের সঙ্গে রাজধানীর টিঅ্যান্ডটি লাইন যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।

এসময় দেশের প্রায় নয় লাখ ল্যান্ডফোনের বেশিরভাগেরই সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তবে ঢাকার মধ্যে কিছু কিছু এলাকায় বিটিসিএল-এর আন্তঃসংযোগ চালু ছিল।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর