জাতীয় বেতন স্কেল ২০১৫ নিয়ে অ্যান্ড্রয়েড অ্যাপ
জাতীয় বেতন স্কেল ২০১৫ নিয়ে অ্যান্ড্রয়েড অ্যাপ
সংগীতা ঘোষ
২০১৫-১২-২১ ১৫:০৪:৩২
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত ৮ম জাতীয় বেতন স্কেল ২০১৫- গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। সরকার কর্তৃক ৮ম জাতীয় বেতন কাঠামোর গেজেট নিয়ে তৈরি হয়েছে অ্যাপসটি। অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর হতে ৮.৩ মেগাবাইটের এই অ্যাপসটি বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। যেখানে আপনি নতুন বেতন কাঠামোর সকল তথ্য পাবেন।

জাতীয় বেতন স্কেল ২০১৫ গেজেটটি সর্বমোট ১৫ পৃষ্ঠার পিডিএফ ফরম্যাটে আছে। তাই এটি পড়তে চাইলে- মোবাইল ডিভাইসে অবশ্যই পিডিএফ রিডার থাকতে হবে। সাধারণত অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোনসমূহে পিডিএফ ফাইল পড়ার জন্য অ্যাপস ইনস্টল করা থাকে। যদি না থাকে সেক্ষেত্রে খুব সহজেই গুগল প্লে স্টোর হতে বিনামূল্যে ডাউনলোড করে নেয়া যাবে।

জাতীয় বেতন স্কেল ২০১৫ অ্যান্ড্রয়েড অ্যাপটি গুগল প্লে স্টোর হতে ডাউনলোড করুন এই লিংকে https://play.google.com/store/apps/details?id=com.apppencil.payscale&hl=en - See more at: http://www.manobkantha.com/2015/12/20/89123.php#sthash.Xbhbcvf3.dpuf

দুটি গ্রেড স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন (উপরের ধাপে যাবে) হওয়ার বিধান রেখে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নতুন বেতন স্কেলের প্রজ্ঞাপনটি জারি হয়। চাকরির বয়স ১০ বছর হওয়ার পর একটি এবং ১৬ বছর পূর্ণ হওয়ার পর আরেকটি গ্রেড পরিবর্তন হবে। প্রজ্ঞাপনে ৩৪ বছরের পুরনো টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাতিল করে এর বিকল্প ব্যবস্থা হিসেবে এ বিধান রাখা হয়েছে। তবে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আগের নিয়মেই টাইম স্কেল ও সিলেকশন গ্রেড পাবেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর