ময়মনসিংহের ফুলপুরে নদীর তলদেশ থেকে বেরোচ্ছে গ্যাস
ময়মনসিংহের ফুলপুরে নদীর তলদেশ থেকে বেরোচ্ছে গ্যাস
২০১৭-১১-২৮ ০২:৫০:৩৪
প্রিন্টঅ-অ+


ময়মনসিংহের ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের দুর্গম প্রত্যন্ত পল্লী তালুকদানা দিয়ে প্রবাহিত ইছামতি নদীর তলদেশ থেকে বুদবুদ গ্যাস বেরোচ্ছে। স্থানীয় কৌতুহলী জনতা টের পেয়ে আগুন ধরিয়ে দিলে রবিবার রাত থেকে তা জ্বলছে।

প্রত্যক্ষদর্শীরা বলছে, ওই গ্রামের ইয়াছিন আলী নামে এক ব্যক্তি বাড়ির সন্নিকটে ইছামতি নদীতে রবিবার মাছ ধরতে গিয়ে পানির নিচ থেকে অস্বাভাবিক বুদবুদ বেরুতে দেখেন। পরে গ্যাস সন্দেহে স্থানটির চারদিকে বালু দিয়ে ভরাট করে আগুন দিলে তা জ্বলে উঠে।

এ খবর মুহুর্তেই এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতার ঢল নামে। সোমবার রাতে শেষ খবর পাওয়া পর্যন্ত বুদবুদ গ্যাসে টানা আগুন জ্বলছে।

নদীতে আগুন দেয়া বুদবুদের স্থান ছাড়াও পাশের আরো কয়েকটি স্থানে পানির নিচ থেকে বুদবুদ বেরোচ্ছে। তবে এখানে কত মিলিয়ন ঘনফুট গ্যাস মজুদ রয়েছে তা জানা যায়নি।

জানাযায়, ৯/১০ বছর আগে পেট্রোবাংলার অধীনে বাপেক্স নামে তেল-গ্যাস অনুসন্ধানকারি একটি স্বতন্ত্র কোম্পানি ফুলপুর ও আশপাশে ভূ-গর্ভস্থ ড্রিলিং ও সিসমিক সার্ভে করে। এতে তারা আশানুরূপ কোন ফল না পেয়ে খালি হাতে ফিরে যায়।

এ ব্যাপারে ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী সোমবার রাতে তিতাস গ্যাসের একজন কর্মকর্তার বরাত দিয়ে বলেন, মঙ্গলবার সরেজমিন পরিদর্শন করে পরীক্ষার জন্য পেট্রোবাংলার কর্মকর্তারা আসবেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর