প্রকৌশলী এ,কে,এম মমতাজ উদ্দিন পাউবোর নতুন ডিজি
প্রকৌশলী এ,কে,এম মমতাজ উদ্দিন পাউবোর নতুন ডিজি
২০১৭-১১-২৮ ০২:৩১:২১
প্রিন্টঅ-অ+


প্রকৌশলী এ,কে,এম মমতাজ উদ্দিন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে মহাপরিচালক (ডিজি) পদে যোগ দিয়েছেন। এ দায়িত্ব নেওয়ার আগে তিনি বোর্ডে অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব রিজিয়ন) পদে কর্মরত ছিলেন। রোববার পানি সম্পদ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রকৌশলী এ,কে,এম মমতাজ উদ্দিন ২৬ নভেম্বর বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে মহাপরিচালক পদে যোগদান করেন। বর্তমান পদে যোগদানের পূর্বে তিনি বোর্ডে অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব রিজিয়ন) পদে কর্মরত ছিলেন।

প্রকৌশলী এ,কে,এম মমতাজ উদ্দিন ১৯৮২ সালে বুয়েট থেকে বি.এসসি. ইন সিভিল ইঞ্জিনিয়ারিং এবং ১৯৮৮ সালে বুয়েট থেকে এম.এস ইন ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৮৩ সালে বাপাউবোতে সহকারী প্রকৌশলী (পুর) পদে যোগদান করে বোর্ডের উত্তর পশ্চিমাঞ্চল, নকশা, সিইআরপি ও ওয়ামিপ প্রকল্পসহ মাঠ পর্যায়ের বিভিন্ন দপ্তরে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন গুরুত্বপূর্ণ নদী তীর সংরক্ষণ, সেচ, বন্যা নিয়ন্ত্রণ ও নিষ্কাশন প্রকল্পে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। পানি উন্নয়ন বোর্ডে দীর্ঘ ৩৪ বছর চাকুরিকালীন সময়ে তিনি নেদারল্যান্ডস, জাপান, অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্র এর বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন।

তিনি ১৯৫৯ সালে জয়পুরহাট জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। এর আড়ে তিনি কুড়িগ্রাম জেলায় দায়িত্ব পালন করেছেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর