চীনে বন্ধ হচ্ছে স্কাইপ!
চীনে বন্ধ হচ্ছে স্কাইপ!
২০১৭-১১-২৩ ০০:১২:২৬
প্রিন্টঅ-অ+


চীনের অ্যান্ড্রয়েড ও অ্যাপল অ্যাপ স্টোর থেকে স্কাইপ সরিয়ে দেওয়া হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, বুধবার থেকে দেশটির অ্যান্ড্রয়েড ও অ্যাপল অ্যাপ স্টোরে স্কাইপ পাওয়া যাচ্ছে না। ফলে অ্যাপটির কল ও মেসেজিং দুটি সেবাই ক্ষতিগ্রস্ত হচ্ছে। গুঞ্জন উঠেছে, চীনে স্কাইপ সেবা পুরোপুরি বন্ধ হয়ে যেতে পারে।

নিজস্ব নীতিমালার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ না হওয়ায় চীন বেশ কয়েকটি অ্যাপ বন্ধ করে দিয়েছে বলে জানিয়েছে অ্যাপল। এ কারণে স্কাইপও বন্ধ রয়েছে। এদিকে স্কাইপের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান মাইক্রোসফট বলছে, অ্যাপটি সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। যত দ্রুত সম্ভব এটা আগের অবস্থায় ফিরিয়ে নেওয়ার চেষ্টা করা হবে।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, জনপ্রিয় এই অ্যাপের ওপর প্রাথমিক নিষেধাজ্ঞা শুরু হয় অক্টোবর থেকে। কিন্তু এবার সেই নিষেধাজ্ঞা আরও কড়াকড়ি হলো। নিজেদের অ্যাপ স্টোর থেকে স্কাইপ সরিয়ে দেওয়া প্রসঙ্গে অ্যাপল বলে, কিছু অ্যাপ স্থানীয় আইনের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় বলে আমাদের জানিয়েছে চীনের জননিরাপত্তা মন্ত্রণালয়। সে কারণেই আমরা অ্যাপগুলো সরিয়ে দিয়েছি।

সূত্র: বিবিসি

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর