ফেসবুক মেসেঞ্জারে শেয়ার করা যাবে হাই রেজুলেশন ছবি
ফেসবুক মেসেঞ্জারে শেয়ার করা যাবে হাই রেজুলেশন ছবি
২০১৭-১১-২২ ২৩:৪৪:২৩
প্রিন্টঅ-অ+


ফেসবুক মেসেঞ্জারে মেসেজের পাশাপাশি ছবি কিংবা ভিডিও শেয়ার করা হয়। একই সঙ্গে ভয়েস কল কিংবা ভিডিও কলও করা হয়।

দিন দিন এই অ্যাপ তার ঝুলিতে নিত্য নতুন সুবিধা যুক্ত করছে। প্রায় প্রতি সপ্তাহেই এসব অ্যাপ আপডেট চায়। আর একেকবার আপডেটে কিছু না কিছু সুবিধা বা ফিচার যুক্ত হয়।

মেসেঞ্জারে আগে টু কে (2k) ছবি শেয়ার করা যেত। গত মঙ্গলবার মেসেঞ্জার কর্তৃপক্ষ ঘোষণা দেয়, এখন থেকে মেসেঞ্জার ফোর কে (4k) বা বর্তমান সময়ের সবচেয়ে হাই রেজুলেশন ছবিও শেয়ার করা যাবে। ফলে এখন থেকে মেসেঞ্জারেও ব্যবহারকারীরা উন্নত রেজুলেশনের ছবি একে অপরের সঙ্গে শেয়ার করতে পারবে, যেটা আগে ছিল না। এই ছবির রেজুলেশন হচ্ছে ৪০৯৬*৪০৯৬।

তবে এখনই এই সুবিধা বাংলাদেশ সহ আশেপাশের দেশে পাওয়া যাচ্ছে না। মেসেঞ্জার কর্তৃপক্ষ আপাতত আমেরিকা, কানাডা, ফ্রান্স, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, জাপান, হংকং, সিংগাপুর এবং দক্ষিণ কোরিয়ায় এই ফিচার চালু করেছে। এই সুবিধা পেতে ব্যবহারকারীকে অবশ্যই তার মেসেঞ্জারকে আপডেট করে নিতে হবে। আপডেট ছাড়া এসব দেশেও ফোরকে ছবি শেয়ার করা যাবে না।

মেসেঞ্জার কর্তৃপক্ষ জানিয়েছে, দু এক সপ্তাহের ভেতর আমাদের অঞ্চলেও এই সুবিধা পাওয়া যাবে। আমাদের এখানে একটু দেরি করে আসার কারণ অবশ্য ভিন্ন। এই অঞ্চলে এখনও ফোরকে ছবি তেমন প্রচলিত নয়। তাই এখানকার মানুষ আক্ষরিক অর্থেই ফোরকে ছবি বা ভিডিওর সঙ্গে তেমন পরিচিত নয় আর অপ্রচলিত ছবি শেয়ার করা তো পরের ব্যাপার। তবে খুব শিগগির আমাদের দেশে ফেসবুক মেসেঞ্জার আপডেটেও এই সুবিধা যুক্ত হবে। সেক্ষেত্রে আপনার অ্যাপ আপডেট চাওয়ামাত্র সেটা আপডেট করে নিতে হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর