বর্ণিল আয়োজনে লোকসংগীত উৎসবের প্রথমদিন
বর্ণিল আয়োজনে লোকসংগীত উৎসবের প্রথমদিন
২০১৭-১১-১০ ১২:১৭:৩২
প্রিন্টঅ-অ+


গতকাল ইট কাঠের এই শহরে সন্ধ্যা নামতেই বইতে শুরু করেছিল মৃদু বাতাস। ঠিক তখন ঢাকার আর্মি স্টেডিয়ামে বসে ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবের তৃতীয় আসরের প্রথম দিন। গত দুই আসরের মতো এবারো উৎসবের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এরপর উদ্বোধনী মঞ্চে দর্শক মাতান বিভিন্ন দেশ থেকে আগত সংগীতশিল্পীরা।

বর্ণিল আয়োজনে লোকসংগীতের গতকালের মঞ্চ মাতিয়েছেন বাংলাদেশের ফকির শাহাবুদ্দিন, বাউলিয়ানা, তিব্বতের শিল্পী তেনজিন চো’য়েগাল, ব্রাজিলের মোরিসিও টিজুমবাহ ও সেক্সটেট এবং আসামের বিখ্যাত শিল্পী পাপন। এ সময় সংগীত পিপাসুদের পদচারণায় মুখরিত ছিল আর্মি স্টেডিয়াম। নাচে-গানে শেষ হয় এ উৎসবের প্রথম দিনের আয়োজন।

শুক্রবার ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৭’-এর দ্বিতীয় দিনের আসর বসতে যাচ্ছে। আজকের আসরে বাংলাদেশের দরর্শকদের জন্য প্রধান আকর্ষণ ভারতের নুরান সিস্টার্স। গতবারের আসরে দর্শকদের মাত করেছিলেন নুরান সিস্টার্স। বিখ্যাত ওস্তাদ গুলশান মিরের সুযোগ্য কন্যা সুলতানা নুরান ও জ্যোতি নুরান। এছাড়া দ্বিতীয় দিনের আসরে আরো গাইবেন- পাকিস্তানের ফোক ফিউশন ব্যান্ড মিকাল হাসান, পাহার কন্যা নেপালের শেকড় সন্ধানী গানের দল কুটুম্বা, মাটির সুর শোনা যায় যেই গানে সেই গান নিয়ে থাকছেন বাংলাদেশের শাহজাহান মুন্সী।

উপমহাদেশের সবচেয়ে বড় লোকসংগীতের আসর ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব। বাংলাদেশ ছাড়াও এ উৎসবে গান পরিবেশন করবেন ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালি, ফ্রান্স, জাপানের ১৪০ জন সংগীতশিল্পী।

বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্বের সামনে তুলে ধরতে সান কমিউনিকেশন ও মাছরাঙা টেলিভিশন আয়োজন করেছে তিন দিনব্যাপী এই লোকসংগীতের আসর। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১টা পর্যন্ত চলবে অনুষ্ঠান।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর