৭ মার্চের ভাষণ নিয়ে ওয়ান মিনিট ভিডিও চ্যালেঞ্জ
৭ মার্চের ভাষণ নিয়ে ওয়ান মিনিট ভিডিও চ্যালেঞ্জ
২০১৭-১১-০৬ ১৩:৫৪:০৬
প্রিন্টঅ-অ+


সম্প্রতি ইউনেস্কো বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি প্রদান করায় সরব হয়ে উঠেছে দেশের সামাজিক যোগাযোগ মাধ্যম।

বিভিন্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী এই আন্তর্জাতিক স্বীকৃতির বিভিন্ন তথ্য নিয়ে এক মিনিটের একটি ভিডিও তৈরি করছে। এরপর নিজ নিজ প্রোফাইল থেকে আপলোড করছে বন্ধুদের এবং অন্যান্য ইউনিভার্সিটির শিক্ষার্থীকে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে!

আইস বাকেট আর রাইস বাকেট চ্যালেঞ্জের পর এমন অভিনব চ্যালেঞ্জ তরুণদের মধ্যে সাড়া ফেলেছে। ওয়ান মিনিট এই ভিডিও চ্যালেঞ্জ ভিডিওতে এক মিনিটের মধ্যে ৭ মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক স্বীকৃতির সঠিক নাম, কোন শহর থেকে কবে ঘোষণা দেয়া হয়, আর কে দিয়েছেন এই ঘোষণা; এমন সব তথ্য উঠে আসছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে যখন প্রাঙ্ক ভিডিও আপলোড করার প্রবণতা বেশি ঠিক সে সময় ওয়ান মিনিট এই ভিডিও চ্যালেঞ্জ তরুণরা পজেটিভ হিসেবে দেখছেন। ওয়ান মিনিট ভিডিও চ্যালেঞ্জে অনেকে নিজ থেকেই অংশগ্রহণ করছে।

কেউ অংশগ্রহণ করতে চাইলে নিজের স্মার্টফোনে ক্যামেরা দিয়ে ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি নিয়ে এক মিনিটের ভিডিও বানিয়ে নিজের ফেসবুক প্রোফাইল থেকে #আমি_গর্বিত লিখে আপলোড করতে হবে।

অংশগ্রহণকারীদের এক মিনিট বেশি বেশি তথ্য দিয়ে ভিডিও তৈরি করতে হবে। ফেসবুকে আপলোড করে কয়েক বন্ধুকে ছুড়ে দিতে হবে চ্যালেঞ্জ। গঠনমূলক এই ভিডিওর চ্যালেঞ্জ ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন ট্রেন্ড হয়ে, বঙ্গবন্ধুর প্রতি তরুণ প্রজন্মের শ্রদ্ধা হিসেবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর