আজ শুরু বিপিএলের পঞ্চম আসর
আজ শুরু বিপিএলের পঞ্চম আসর
২০১৭-১১-০৪ ১১:৩২:৫৫
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর শুরু হচ্ছে আজ শনিবার। এদিন সিলেট স্টেডিয়ামে শুরু হবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। বিপিএলের এবারের আসরে সাতটি দল অংশ নেবে। এগুলো হলো—ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ানস, চিটাগং ভাইকিংস, রংপুর রাইডার্স, খুলনা টাইটানস, রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স।

এই প্রথম ঢাকার বাইরের কোনো ভেন্যু, সিলেট থেকে যাত্রা শুরু করবে এবারের আসর। আজ উদ্বোধনী দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুপুর ২টায় সিলেট সিক্সার্সের মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস। আর সন্ধ্যা ৭টায় দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংস খেলবে রংপুর রাইডার্সের বিপক্ষে।

উদ্বোধনী ম্যাচ নিয়ে ভাবনার কথা বলেছেন সিলেট সিক্সার্স এর অধিনায়ক নাসির হোসেন। তিনি বলেন, ‘সব দলই ভালো খেলতে চায়। আমাদেরও টার্গেট চ্যাম্পিয়ন হওয়া। তবে প্রথম ম্যাচ দিয়েই চ্যাম্পিয়ন হওয়া যায় না। ভালো খেলে জয় উপহার দেয়া চেষ্টা করবো।’

স্টেডিয়ামের প্রশংসা করে জাতীয় দলের এই অলরাউন্ডার বলেন, ‘মাঠটি অনেক সুন্দর। আশা করছি নতুন এই কন্ডিশনে আমরা ভাল খেলতে পারবো। সিলেটের দর্শক সমর্থনও থাকবে মাঠে।’

রাজশাহী কিংসের অধিনায়ক ঘোষণার পরপরই সংবাদ মাধ্যমের মুখোমুখি হন ক্যারিবীয় তারকা ড্যারেন স্যামি। তিনি নিজের দলকে একটি ব্যালেন্সড টিম দাবি করে বলেন, ‘আমরা আশা করছি চূড়ান্ত সাফল্য নিয়ে আসতে সক্ষম হব। মুশফিক, মিরাজদের প্রশংসা করে এই ক্যারবিয়ান বলেন, শুরু থেকে ভাল খেলা উপহার দেয়া আমাদের লক্ষ্য। সবাইকে নিয়ে আমরা সে লক্ষ্যে পৌঁছাতে পারবো।’

দলের সহ-অধিনায়ক মুশফিকুর রহিম বলেন, ‘মাঠে এগার জন মিলে খেলে। এটি একটি দেশীয় আসর। এখানে ভালো পারফম্যান্স হলে আন্তর্জাতিক টুর্নামেন্টেও ভাল করার সুযোগ থাকে। আশা করছি, দলকে ভালো খেলা উপহার দিতে পারবো। রাজশাহী কিংস একটি ব্যালেন্সড টিম।’

এদিকে বিপিএলের চলতি আসরে জমকালো উদ্বোধন না হলেও বিপিএল উদ্বোধনে নিজস্ব কিছু আয়োজনের উদ্যোগ নিয়েছে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা। উদ্বোধনী অনুষ্ঠান হবে প্রথম ও দ্বিতীয় ম্যাচের মাঝামাঝি সময়ে। অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি, বিসিবির পরিচালক নাজমুল হাসান পাপন উপস্থিত থাকবেন। সিলেটে বিপিএল এর মতো প্রথম এই আয়োজন স্মরণীয় করে রাখতে সকল প্রস্তুতি সম্পন্ন।

শনিবার যাত্রা শুরুর পর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১১ নভেম্বর পর্যন্ত মোট ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ঢাকার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৮ দিনে হবে ১৬টি ম্যাচ। ঢাকায় প্রথম দফায় খেলা শেষ হওয়ার পর বিপিএল যাবে চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৯ নভেম্বর পর্যন্ত হবে ১০টি ম্যাচ। ২ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় দ্বিতীয় দফায় ফিরবে বিপিএল। ফাইনালসহ বাকি ম্যাচগুলো শেরে বাংলা স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর