শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের দেখভালে টেকসিটি
শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের দেখভালে টেকসিটি
২০১৭-১১-০১ ০১:১৫:২৩
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ কর্তৃক যশোরে বাস্তবায়িত শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক এর পি.এম.সি. (প্রজেক্ট ম্যানেজমেন্ট কোম্পানি) হিসেবে টেকসিটি বাংলাদেশ লি.-কে নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সভাকক্ষে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তির আওতায় আগামী ১৫ বছর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের যাবতীয় রক্ষণাবেক্ষণ ও মেইনটেন্যান্স এর কাজ করবে টেকসিটি বাংলাদেশ লি.।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি এবং টেকসিটি বাংলাদেশ লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ শরিফ চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে হোসনে আরা বেগম এনডিসি বলেন, ‘শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের অনেক বড়ো অর্জন। টেকসিটি বাংলাদেশ লি. শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক এর দেখভাল ও রক্ষণাবেক্ষণ আন্তরিকভাবে করবে।’

ওয়াহিদ শরিফ বলেন, তার প্রতিষ্ঠান এই সফটওয়্যার পার্কের যাবতীয় দিক প্রকল্প পরিচালকের কাছ থেকে বুঝে নিয়ে এর যথাসাধ্য দেখাশোনা করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তারা ও বিভিন্ন প্রকল্পের পরিচালকগণ এবং টেকসিটি বাংলাদেশ লিমিটডের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আইসিটি শিল্পের সুষম বিকাশ ও উন্নয়ন এবং যশোর জেলায় এসটিপি প্রতিষ্ঠার লক্ষ্যে ২৫৩.৪৮ কোটি টাকা ব্যয়ে পর্যাপ্ত অবকাঠামো নির্মাণ করা হয়েছে। একটি মাল্টি-টেন্যান্ট বিল্ডিং (১৫ তলা, মোট ২,৩২,০০০ বর্গফুট), একটি ডরমিটরি বিল্ডিং (১২ তলা, মোট ৯৮,০০০ বর্গফুট), একটি ক্যান্টিন ও অ্যাম্ফিথিয়েটার (মোট ২৫,৫০০ বর্গফুট), ৩৩ কেভিএ পাওয়ার সাব-স্টেশন, ফাইবার অপটিক ইন্টারনেট লাইন এবং অন্যান্য ইউটিলিটি সার্ভিস বাস্তবায়নের মাধ্যমে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের জন্য চমৎকার পরিবেশ তৈরি করা হয়েছে। এই প্রকল্পটি জানুয়ারি, ২০১৮ তারিখে উদ্বোধন করা হতে পারে। এখানে প্রায় ৫ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর