ঢাবি-বুয়েট শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৫
ঢাবি-বুয়েট শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৫
২০১৭-১০-২৯ ০১:৪৫:৪৪
প্রিন্টঅ-অ+


এক ঘটনার জের ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটের ছাত্রদের পাল্টাপাল্টি হামলায় অন্তত ৫ জন আহত হয়েছেন। এক পর্যায়ে দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা লাঠিসোটা নিয়ে পলাশী মোড় এলাকায় পাল্টাপাল্টি অবস্থান ও ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে অন্তত পাঁচজন ছাত্র আহত হয়েছেন।

ঘটনার শুরু বৃহস্পতিবার সন্ধ্যা। জানা গেছে, ওই দিন বুয়েটের প্রথম বর্ষের একদল শিক্ষার্থী তাদের ক্যাম্পাসে অবস্থানরত গাঁজাসেবনকারী ও বহিরাগত প্রেমিক-প্রেমিকার ওপর চড়াও হয়। এক প্রত্যক্ষদর্শী জানান, ওই সময় বুয়েট ক্যাম্পাসের ক্যাফেটেরিয়া এলাকায় বসে থাকা এক জুটির একজন ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনি পরিচয়পত্র দেখানোর পর দুজনকে চলে যেতে বলা হয়। তারা চলে যাওয়ার মুহূর্তে মেয়েটিকে নিয়ে কটূক্তি করেন বুয়েটের কয়েকজন ছাত্র। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্র তার প্রতিবাদ করলে উভয়পক্ষের মধ্যে বাক-বিতণ্ডা হয়। পরে ঢাবি ছাত্র সেখান থেকে চলে আসেন।

এ ঘটনাকে কেন্দ্র করে ওইদিন রাতেই পলাশী মোড়ে বুয়েটের এক শিক্ষার্থীকে মারধর করেন ঢাবির সার্জেন্ট জহুরুল হক হলের একদল ছাত্র।

এবার এই মারপিটের ঘটনার জের ধরে বুয়েটের একদল ছাত্র গতকাল দুপুরে পলাশী মোড় থেকে জহরুল হক হলের এক ছাত্রকে ধরে বুয়েটের তিতুমীর হলে নিয়ে যান বলে তার কয়েকজন সহপাঠী জানান। এরপর বুয়েট এবং ঢাবির শতাধিক ছাত্র রাস্তায় অবস্থান নেন। পুলিশের উপস্থিতির মধ্যেই ইট-পাটকেল নিক্ষেপ চলতে থাকে তাদের মধ্যে।
এই পরিস্থিতির মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের এক ছাত্র তার বান্ধবী বুয়েটের মেকানিক্যালের এক ছাত্রীকে হলে পৌঁছে দিতে যান। অটোরিকশায় করে দুজন বুয়েট ক্যাম্পাসে পৌঁছলে শহীদ মিনারের পাশের রাস্তায় আটকে তাদের পরিচয় জানতে চান উত্তপ্ত একদল শিক্ষার্থী। ঢাবির ছাত্র পরিচয় পেয়ে তাকে মারধর করেন বুয়েটের ওই শিক্ষার্থীরা। ছাত্রীটি বুয়েটের হওয়ায় তাকে হলে চলে যেতে বলা হয়। এ পরিস্থিতিতে মেয়েটি বন্ধুকে ফেলে হলে যেতে অস্বীকৃতি জানালে তার ওপরও হামলা হয় বলে প্রত্যক্ষদর্শী কয়েকজন জানিয়েছেন। পরে ছাত্রলীগের সহ-সভাপতি সাকিব হাসান সুইম এবং অন্যান্য গিয়ে দুজনকে উদ্ধার করেন। পুলিশের উপস্থিতিতে ছাত্রীটিকে হলে পৌঁছে দেওয়া হয়।

পরে বুয়েট ছাত্রলীগের সভাপতি শুভ্রজ্যোতি টিকাদার জানান, আমরা অনেক চেষ্টা করেও পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হইনি। ওই ছাত্রীকে নিয়ে কটূক্তকারীদের খুঁজে বের করা হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর