রাস্তায় হাঁটার সময় মোবাইল ব্যবহার করলেই জরিমানা!
রাস্তায় হাঁটার সময় মোবাইল ব্যবহার করলেই জরিমানা!
২০১৭-১০-২৯ ০১:১৪:১৬
প্রিন্টঅ-অ+


প্রযুক্তি নির্ভর এই যুগে দৈনন্দিন জীবনের একটি অপরিহার্য উপাদান পরিণত হয়েছে মোবাইল ফোন। সকালে ঘুম থেকে ওঠে রাতে ঘুমাতে যাওয়ার আগ পর্যন্ত এই মোবাইল ফোন নিয়ে ব্যস্ত থাকি আমরা।

ফোনে কথা বলা, বার্তা পাঠানো কিংবা গেম খেলার পাশাপাশি চলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর ব্যবহার। এমনকি, আজকাল রাস্তায় হাঁটার সময়ও মোবাইলের স্ক্রিন থেকে চোখ সরান না অনেকে। এতে প্রাণ হারানোর মতো ঘটনাও ঘটছে অহরহ।

এ সমস্যা সমাধানে সাধারণ মানুষকে নানাভাবে সচেতন করেও কোনো লাভ হচ্ছে না। তাই এবার অন্যরকম এক ধরণের উদ্যোগ নিয়েছে যুক্তরাষ্ট্র। জানা গেছে, দেশটির হনুলুলু শহরে কেউ এভাবে রাস্তায় হাঁটার সময় মোবাইল কিংবা যেকোনো ইলেকট্রনিক যন্ত্রের দিকে তাকালেই জরিমানার মুখে পড়বে ব্যবহারকারী।

জুলাই মাসে এ আইনটি পাস করা হলেও কার্যকর হয়েছে ২৫ অক্টোবর থেকে। জানা গেছে, কেউ এ আইন অমান্য করে রাস্তা পারাপারের সময় ডিজিটাল ডিভাইসসহ ধরা পড়লে প্রথমবার তাকে ১৫ থেকে ৩৫ ডলার পর্যন্ত জরিমানা করা হবে। আর দ্বিতীয়বার একই ভুল করলে গুনতে হবে ৯৯ ডলার জরিমানা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর