বিলিয়নারের সংখ্যা ১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে
বিলিয়নারের সংখ্যা ১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে
২০১৭-১০-২৭ ১৭:২৬:৪৪
প্রিন্টঅ-অ+


বিশ্বে গত বছর বিলিয়নারের সংখ্যা ২০১৫ সালের চেয়ে ১০ শতাংশ বেড়ে ১৫০০ ছাড়িয়েছে। এশিয়ায় বিলিয়নারের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণেই এমনটি ঘটেছে। সুইস ব্যাংকিং জায়ান্ট ইউবিএস এবং অডিটর্স পিডাব্লিউসি এ তথ্য জানিয়েছে।

ইউবিএস এবং পিডাব্লিউসি’র বার্ষিক প্রতিবেদনে জানানো হয়, গত বছর প্রথমবারের মতো এশিয়ায় বিলিয়নারের সংখ্যা যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে গেছে। এশিয়ায় বিলিয়নায়ারের সংখ্যা ৬৩৭ এবং যুক্তরাষ্ট্রে ৫৬৩। চীনের উদ্যোক্তাদের সুবাদে এশিয়ায় এই বিলিয়নারের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বিলিয়নারের সমীক্ষা প্রতিবেদনে ইউরোপ তৃতীয় অবস্থানে রয়েছে। ইউরোপের বিলিয়নারের সংখ্যা ৩৪২।

বিশ্বের অতি দরিদ্র এই গ্রুপ বিশ্বের ৬ ট্রিলিয়ন ডলার (৫ দশমিক ১ ট্রিলিয়ন ইউরো) সম্পদ নিয়ন্ত্রণ করছে। পূর্ববর্তী বছরের তুলনায় বিলিয়নারদের ১৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই গ্রুপের ১৫৪২ বিলিয়নার তাদের মালিকানাধীন অথবা আংশিক নিয়ন্ত্রিত কোম্পানিগুলোতে ২৭ দশমিক ৭ মিলিয়ন লোক কাজ করছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

অর্থনীতি এর অারো খবর