মগবাজার-মৌচাক ফ্লাইওভারে যাতায়াত করবেন যেভাবে
মগবাজার-মৌচাক ফ্লাইওভারে যাতায়াত করবেন যেভাবে
২০১৭-১০-২৭ ০৩:০৬:২৬
প্রিন্টঅ-অ+


উদ্বোধন হয়েছে রাজধানীর মগবাজার-মৌচাক ফ্লাইওভার। কয়েক ধাপে চালু হওয়া এই ফ্লাইওভারটি পুরোপুরিভাবে যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে বৃহস্পতিবার (২৬ অক্টোবর)। তবে আটটি এলাকার মধ্যে সংযোগ স্থাপনকারী কয়েকটি লুপের এই ফ্লাইওভারে কোন পথ দিয়ে ঢুকে কোন পথে বের হতে হয়, তা নিয়ে পরিষ্কার ধারণা নেই অনেকেরই।

তিন তলা বিশিষ্ট এই ফ্লাইওভারটি রাজধানীর আটটি এলাকার মধ্যে সংযোগ করে দেবে। এই এলাকাগুলো হলো— সাতরাস্তা, কাওরান বাজার, ইস্কাটন, হলি ফ্যামিলি হাসপাতাল বা রমনা থানা, ওয়্যারলেস, রামপুরা, শান্তিনগর ও রাজারবাগ।

মগবাজার-মৌচাক ফ্লাইওভারের প্রকল্প পরিচালক ও এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুশান্ত কুমার পাল বাংলা ট্রিবিউনকে জানান, সাতরাস্তা দিয়ে ফ্লাইওভারে উঠলে মগবাজার হয়ে রমনা থানা বা হলি ফ্যামিলি হাসপাতাল ও ওয়্যারলেস এলাকায় যাওয়া যাবে। ইস্কাটন থেকে যাওয়া যাবে ওয়্যারলেস পর্যন্ত। আর ওয়্যারলেস অংশ থেকে যাওয়া যাবে হাজী পাড়ার শহীদী জামে মসজিদ, শান্তিনগর ও রাজারবাগ এলাকায়।

হলি ফ্যামিলি হাসপাতাল বা রমনা থানা থেকে কাওরান বাজার ও সাতরাস্তায় যাওয়া যাবে। আবুল হোটেল থেকে যাওয়া যাবে শান্তিনগর, রাজারবাগ ও ইস্কাটনে। আবার রাজারবাগ অংশ থেকে যাওয়া যাবে তিনটি অংশে— শান্তিনগর, আবুল হোসেল ও ইস্কাটনে। শান্তিনগর থেকে যাওয়া যাবে ইস্কাটন ও হাজী পাড়ার শাহী মসজিদে। এছাড়া ফ্লাইওভারের নিচের রাস্তা দিয়ে আগের মতোই বিভিন্ন অংশে যাওয়া যাবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিশেষ প্রতিবেদন এর অারো খবর